টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অনুব্রত দুর্গে তৃণমূলে ভাঙন? সিউড়ি পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপারসনের পদত্যাগে বাড়ল জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ বীরভূমে রাজনৈতিক মহলে জোর চাঞ্চল্য সৃষ্টি হল। আচমকাই পদত্যাগ করলেন সিউড়ি পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপারসন উজ্জল চট্টোপাধ্যায়। যদিও তিনি ব্যাক্তিগত কারণে পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে। তবে ওনার পদত্যাগের কারণে খাস অনুব্রতর (Anubrata Mandal) গড়ে নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে। বিধানসভা ভোটের আগে ওনার এই পদক্ষেপের অন্য কারণ দেখছে বিরোধীরা।

এই ঘটনার জেরে বিজেপির (Bharatiya Janata Party) জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল দাবি করেছেন যে, গোটা রাজ্যেই তৃণমূল (All India Trinamool Congress) নেতাদের মধ্যে পদত্যাগের হিড়িক লেগেছে। আগামী কিছুদিনের মধ্যে অনেক নেতারাই পদত্যাগ করবেন বলে জানান তিনি। শ্যামাপদ বাবু বলেন, এটাই আসল রাজনীতির খেলা। তৃণমূল নেতারা একে অপরের বিরুদ্ধে কথা বলছেন। অনেক সময় সোজাসুজি কিছু না বললেও ইশারায় বুঝিয়ে দিচ্ছেন। তিনি জানান, যারা সৎ মানুষ তাঁরা তৃণমূলের মতো দুর্নীতি বাজ দলের সাথে কোনদিনও থাকতে পারবেন না।

উজ্জল চট্টোপাধ্যায়

আরেকদিকে, সিউড়ি পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপারসন উজ্জল চট্টোপাধ্যায় জানিয়েছেন যে, তিনি সম্পূর্ণ ব্যাক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। এরমধ্যে দলের সাথে বনিবনা হওয়ার কোনও কিছুই নেই। আজ ওনার পদে শপথ নেন তৃণমূলের আরেক নেতা অঞ্জন কর। কিন্তু সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে গরহাজির ছিলেন উজ্জল বাবু। যদিও এই নিয়ে তিনি দলেন যে, কাজে ব্যস্ত থাকার কারণে আসতে পারি নি। তিনি এও বলেন যে, আগে কাজ, তারপর সংগঠন। ওনার এই মন্তব্য ঘিরেও নানান গুঞ্জন চলছে সিউড়ির রাজনৈতিক মহলে।

Back to top button