ক্রিকেটখেলাটাইমলাইন

বিরাটকে স্লেজিং করা আর ভালুককে খোঁচানো একই ব্যাপার: অজি ওপেনার।

এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। প্রথমবার বিদেশের মাটিতে দিনরাত্রি টেস্ট ম্যাচ খেলারও কথা রয়েছে বিরাট কোহলিদের। করোনা পরবর্তী সময়ে বাইশ গজে ক্রিকেট ফিরলে দুই শক্তিশালী দলের লড়াইয়ের দিকে তাকিয়ে রয়েছে ক্রিকেট প্রেমীরা।

সেই সিরিজ শুরু হতে এখনো বেশ কয়েক মাস বাকি রয়েছে। তবে তার আগে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ভারত অধিনায়ক বিরাট কোহলি কে নিয়ে সতর্ক বার্তা দিয়ে রাখলেন। ওয়ার্নার মনে করেন বিরাট কোহলিকে স্লেজিং করা মোটেও বুদ্ধিমানের কাজ হবে না।

2018-19 সালে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের জন্য টেস্ট সিরিজ জিতেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছিল ঝুড়ি ঝুড়ি রান। সেই সিরিজে বিরাট কোহলি কে কোনো প্রকার স্লেজিং করেনি অজিরা তাই সমালোচনার মুখে পড়তে হয়েছিল টিম পেইনদের। সেই প্রসঙ্গ টেনে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার বলেন বিরাট কোহলি কে আউট করার জন্য স্লেজিং কখনোই অস্ত্র হতে পারে না। কারন বিরাট কোহলি দর্শকদের জন্য খেলে তাই তাকে যত স্লেজিং করা হবে ততই রান করবে বিরাট কোহলি। স্লেজিং করলে বিরাট আরও ভালো ব্যাটিং করবে। সেই সঙ্গে ওয়ার্নার বলেন, “একটা ভালুককে খোঁচানো অর্থহীন, কারন ভালুক কিন্তু দিনের শেষে তার উপরই ঝাঁপিয়ে পড়বে।”

Back to top button