ক্রিকেটখেলাটাইমলাইন

কেরিয়ার শেষ করার আগে স্মিথের হুংকার “ভারত জয়”

বাংলাহান্ট ডেস্কঃ অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ তার ক্রিকেট জীবনে দুটি ‘শৃঙ্গ’ জয় করতে চান। এক, ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় অপরদিকে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজ জয়। স্মিথের এই দুটি স্বপ্নই অল্পের জন্য পূরণ হয়নি।

2017 সালে ভারতে টেস্ট সিরিজ খেলতে এসে চার ম্যাচের টেস্ট সিরিজে 2-1 ব্যবধানে হারতে হয় অস্ট্রেলিয়াকে। সিরিজে ভালো পারফরম্যান্স করলেও ভারতের কাছে শেষ টেস্ট হেরে সিরিজ হাতছাড়া হয় স্মিথদের। সেই চার ম্যাচের টেস্ট সিরিজের তিনটি সেঞ্চুরি করেছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ তবু দলকে জয়ের স্বাদ এনে দিতে পারেননি তিনি।

প্রায় একই ঘটনা ঘটে গত বছর ইংল্যান্ডে। গত বছর ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজ খেলতে গিয়ে শেষ টেস্ট ম্যাচে হারতে হয় অস্ট্রেলিয়াকে। যার ফলে সিরিজের ফলাফল 2-2 হয়ে যায়। অস্ট্রেলিয়া অ্যাশেজ ধরে রাখলেও সিরিজ জিততে পারেনি। এটাই আক্ষেপ থেকে গিয়েছিলো সেই অ্যাশেজ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা স্টিভ স্মিথের।
অতৃপ্ত স্টিভ স্মিথ বলেছেন, আমার ক্যারিয়ারে এখনো পর্যন্ত দুটি শৃঙ্গ জয় বাকি আছে। একটি হল ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ সিরিজ জয়। অপরটি হল ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয়। এই দুটি সিরিজ জিততে পারলে আমার ক্যারিয়ার সম্পন্ন হবে।

Back to top button
Close