ক্রিকেটটাইমলাইনখেলা

VIDEO: পন্থকে আউট করার জন্য অসাধু উপায় অবলম্বন করল স্মিথ, ক্যামেরায় ধরা পড়ল সম্পূর্ণ দৃশ্য,

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচের পঞ্চম দিনের শুরুতেই ধাক্কা খায় ভারতীয় দল। পঞ্চম দিনে কোন রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান ভারত অধিনায়ক আজিঙ্কা রাহানে। অস্ট্রেলিয়ার দেওয়া রানের পাহাড় চেস করার জন্য যেখানে রাহানে এবং পূজারার একটা বড় পার্টনারশিপ খুবই প্রয়োজন ছিল টিম ইন্ডিয়ার জন্য সেই সময় পঞ্চম দিনের শুরুতেই কোন রান না করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক রাহানে।

তবে রাহানে আউট হলেও হাল ছাড়তে নারাজ ভারতের অন্যান্য ব্যাটসম্যানরা। দাঁতে দাঁত চেপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করলেন ভারতের অন্যান্য ব্যাটসম্যানরা। এইদিন ব্যাটিং অর্ডারে উপরে আনা হয় ঋষভ পন্থকে। হনুমা বিহারির আগে ঋষভ পন্থকে ক্রিজে পাঠানো হয়। রাহানে আউট হওয়ার পরই নামেন ঋষভ পন্থ। এইদিন এক অন্যরকম ভূমিকায় পাওয়া গেল ঋষভ পন্থকে। আইপিএলে যেমন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিমায় ব্যাটিং করেন সেটাই করলেন। শুরু থেকেই মারকাটারি ইনিংস খেলা শুরু করেন ঋষভ পন্থকে। পন্থের এমন ব্যাটিং ব্যাকফুটে ঠেলে দিচ্ছিল অস্ট্রেলিয়াকে। অস্ট্রেলিয়ার বোলারদের কোন পরিকল্পনায় কাজে আসছিল না এইদিন। তাদের সমস্ত পরিকল্পনা কার্যত ব্যাট হাতে ভেস্তে দিচ্ছিলেন ঋষভ পন্থ। আর তাই ঋষভ পন্থকে আউট করার জন্য শেষ পর্যন্ত অসাধু উপায় অবলম্বন করতে হল স্টিভ স্মিথকে।

দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময় যখন খেলোয়াড়রা জল পানের জন্য বিরতি নিচ্ছিলেন সেই সময় অজি ক্রিকেটার স্টিভ স্মিথ ক্রিজে এসে ঋষভ পন্থের ব্যাটিং গার্ড মার্ক পায়ে করে ঘষে দিচ্ছিলেন যাতে ব্যাটিং করার সময় নানান ভাবে অসুবিধার মধ্যে পড়তে হয় পন্থকে। আর স্মিথের এই অসাধু কার্যকলাপ ধরা পড়ে যায় স্ট্যাম্প ক্যামেরার। এই ভিডিওটি ভাইরাল হতে স্মিথ এর উপর ক্ষোভ উগরে দিয়েছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। অনেকে দাবি করেছেন ফের একবার নির্বাসনে পাঠানো হোক স্মিথকে।

Back to top button