fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

অবশেষে সমস্ত ধরনের শাস্তি থেকে মুক্তি পেলেন স্মিথ-ওয়ার্নার, ফিরতে পারবেন অস্ট্রেলিয়ার অধিনাকত্বে।

স্টিভ স্মিথ এই অজি ব্যাটসম্যানের নাম মানে এক প্রতিভাবান ক্রিকেটারের নাম। যে রকম সুন্দর ব্যাটিং করেন তেমনি শান্ত স্বভাবের মানুষ। কখনো তাকে দেখা যায়নি মাঠের মধ্যে মাথা গরম করতে, মাঠের মধ্যে তিনি সব সময় হাসি খুশিই থাকেন। মাঠের ভিতর যেমন ব্যবহার তেমনি সমান গতিতে চলে তার ব্যাট। এই প্রতিভার সাহায্যে তিনি তরুণ ক্রিকেটারদের কাছে আইডল হয়ে উঠতে পারতেন। কিন্তু বছর দুয়েক আগে একটা ছোট্ট ঘটনা স্মিথের ক্রিকেট ক্যারিয়ারে অন্ধকার ডেকে এনেছিল, স্মিথের নাম জড়িয়েছিল সরাসরি বল বিকৃতি কাণ্ডের সাথর। এরফলে এক বছরের জন্য সমস্ত ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিল তাকে, সেই সাথে অধিনায়ক থেকে দুই বছরের জন্য নির্বাচিত হতে হয়েছিল তাকে। অবশেষে শাস্তির মেয়াদ শেষ হল, স্বস্তির নিঃশ্বাস ফেললেন তিনি। শুধু স্মিথ একাই নয় সেই সাথে আরেক তারকা ডেভিড ওয়ার্নারের সাথেও ঘটেছিল এই ঘটনা। অবশেষে তিনিও শাস্তি থেকে মুক্তি পেলেন।

29 শে মার্চ 2018 শাস্তি দেওয়া হয়েছিল এই দুই অজি তারকাকে। অবশেষে গতকাল অর্থাৎ 2020 সালের 29 শে মার্চ শাস্তির মেয়াদ শেষ হয়ে গেল এই দুই ক্রিকেটারের। স্মিথ এবং ওয়ার্নারের জীবনে খুশির রবিবার কাটল। স্মিথ ফের অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়কত্বে ফিরতে পারবেন অপরদিকে ওয়ার্নারের উপর থেকেও উঠে গেল অধিনায়ত্বের নিষেধাজ্ঞা।

তবে এই মুহূর্তে অধিনাকত্ব ফিরে পাওয়া নিয়ে কিছুই ভাবছেন না স্মিথ বরং তার এখন যাবতীয় চিন্তা আইপিএল নিয়ে। বিসিসিআই ইতিমধ্যেই 15 ই এপ্রিল পর্যন্ত আইপিএলের উপর স্থগিতাদেশ জারি করেছে। তবে আইপিএল হোক কিংবা না হোক স্মিথ নিজেকে সর্বদা প্রস্তুত রাখছেন।

Back to top button
Close
Close