টাইমলাইনখেলাক্রিকেট

T-20 ফরম্যাটে রোহিত শর্মাকে ছুঁয়ে ফেললেন স্মৃতি মান্ধানা, কমনওয়েলথে দৌড়াচ্ছে ভারতের রথ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি কমনওয়েলথ গেমসে ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানার ফর্ম ভালো-মন্দ মেশানো। এখনও অবধি এই প্ৰতিযোগিতায় তিনি ভারতীয় দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ভারতের অপর তরুণ ওপেনার শেফালী ভার্মা তিন ম্যাচে ১০৭ রান করে প্রথম স্থানে রয়েছেন। ৯২ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন স্মৃতি। প্রথম দুই ম্যাচে ভালো খেলার পর তিনি বার্বাডোজের বিরুদ্ধে দুই অঙ্কের ঘরে পৌঁছাতে ব্যর্থ হয়েছেন।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্মৃতি ১৭ বলে ২৪ রানের একটি ইনিংস খেলেছিলেন। সেট হয়েও সেদিন বড় রান করতে পারেননি তিনি। পাকিস্তানের বিরুদ্ধে এই আফসোস মিটিয়ে বাঁ-হাতি ওপেনার ৪২ বলে ৬৩ রানে একটি দুর্দান্ত ইনিংস খেলেন। কিন্তু বার্বাডোজের বিরুদ্ধে কাল মাত্র ৫ রানে আউট হয়েছেন তিনি। কাল মাত্র ৫ রান করলেও একটি বড় রেকর্ড নিজের নামে করে নিয়েছেন স্মৃতি যা আজ পর্যন্ত ভারতীয় ক্রিকেটে রোহিত শর্মা ছাড়া আর কারোর নেই।

নিজের কেরিয়ারে বেশিরভাগ সময়ে ওপেন করে গেছেন স্মৃতি মান্ধানা। খুব কম সময়ই তাকে দেখা গেছে অন্য কোন পজিশনে ব্যাট করতে। কাল মাত্র ৫ রান করেই ভারতীয় ওপেনার হিসেবে তিনি ২০০০ রানের গণ্ডি অতিক্রম করেছেন। এর আগে ভারতীয় পুরুষ এবং মহিলা দল মিলিয়ে ওপেনার হিসেবে ২০০০ রান করার কৃতিত্ব একমাত্র ছিল বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মার। হিটম্যান নিজের টি-টোয়েন্টি কেরিয়ারের শুরুতে একজন ওপেনার না হলেও পরবর্তীকালে ওপেনার হিসেবেই তিনি ২০০০ রান সম্পূর্ণ করেছেন। সব রকমের পজিশন মিলিয়ে রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেটে তিন হাজারের বেশি রান করেছেন। সব রকমের পজিশন মিলিয়ে স্মৃতির মোট রানসংখ্যা ৮৮ ইনিংসে ২১২৫।

কাল স্মৃতি ব্যর্থ হলেও ভারতীয় দল দুর্দান্তভাবে ম্যাচ জিতেছিল। অস্ট্রেলিয়ার কাছে হারের পর পাকিস্তান এবং বার্বাডোসকে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেয়ে গেছে ভারত। নকআউটে ২৬ বছর বয়সী বাঁ-হাতি ভারতীয় ওপেনারের সেরা ফর্মটাই আশা করবে ভারতবাসী।

Related Articles