টাইমলাইনভারত

ডিজের তালে তালে বিষাক্ত সাপের খেলা দেখাচ্ছিল সাপুড়ে! তারপর …

বাংলা হান্ট ডেস্কঃ বিহারের খগড়িয়ার একটি গ্রামে এক সাপুড়ে ডিজের তালে তালে সাপের খেলা দেখাচ্ছিল। কিন্তু এই খেলা দেখানো যে তাঁর শেষ খেলা দেখানো হবে, সেটা কখনোই জানতে পারেনি সে। খেলা দেখানোর সময় বিষাক্ত সাপ ওই সাপুড়েকে কামড় দেয়। আর বিষ শরীরে ছড়িয়ে পড়ার কারণে সাপুড়ের মৃত্যু হয়।

এই মামলা বিহারের খগরিয়া জেলার পনসলবা নামের একটি গ্রামের। উল্লেখ্য, গ্রামের মানুষ স্থানীয় উৎসব কর্মা-ধর্মার প্রতিমা বিসর্জন করার জন্য কোসি ঘাটে যাচ্ছিলেন। সেখানে শম্ভু সিং নামের এক সাপুড়ে বিষাক্ত সাপকে নিয়ে ওই মূর্তি বিসর্জনে অংশ নেয় আর সাপ খেলা দেখানো শুরু করে।

শম্ভু সিং যখন সাপের খেলা দেখাচ্ছিল, তখন সেখানে উপস্থিত মানুষ হাততালি দিয়ে তাঁকে উৎসাহিত করছিল। আর সেই সময় ওই বিষাক্ত সাপ শম্ভুর পিঠে বিষ দাঁত গেঁড়ে দেয়। সাপের কামড় খেয়েও শম্ভু সিং প্রায় ৩০ মিনিট ডিজের তালে তালে সাপ খেলা দেখাতে থাকে। ৩০ মিনিট পর আচমকাই শম্ভু সিং বেহুঁশ হয়ে মাটিতে পড়ে যান। শম্ভু মাটিতে পড়ার সাথে সাথে বিসর্জনের খুশি দুঃখে বদলে যায়। আর ঘটনাস্থলে উপস্থিত মানুষদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়।

তৎক্ষণাৎ গ্রামবাসীরা শম্ভু সিংকে তুলে নিয়ে বেলদৌর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে ডাক্তার শম্ভুকে মৃত ঘোষণা করে। শম্ভুর মৃত্যুর খবর শুনে তাঁর পরিবার এবং গ্রামে শোকের ছায়া নেমে আসে। পরিজনেরা কেঁদে আকুল হয়ে যায়। শম্ভুর পরিজনেরা জানায় যে, শম্ভু সাপ ধরায় মহারত হাসিল করেছিল। বিষাক্ত থেকে বিষাক্ত সাপ কয়েক মিনিটের মধ্যেই সে বশ করে নিত।

Related Articles

Back to top button