আন্তর্জাতিকটাইমলাইনভারত

সরকারের সহযোগিতায় কখনই সামাজিক পরিবর্তন সম্ভব নয়, বললেন RSS প্রধান মোহন ভগবত

Bangla Hunt Desk: শুক্রবার মধ্য প্রদেশের রাজধানীতে রাষ্ট্রীয় স্বয়ম সেবক সংঘের প্রধান মোহন ভগবত (Mohan Bhagwat) নিজের অভিমত ব্যক্ত করেছেন। এদিন সংঘের আঞ্চলিক সভা অনুষ্ঠিত হয়েছিল। এই সভায় রাজ্যের অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাজে স্বনির্ভরতার আস্থা প্রতিষ্ঠা করতে হবে
সভায় উপস্থিত হয়ে রাষ্ট্রীয় স্বয়ম সেবক সংঘের প্রধান মোহন ভগবত বলেছেন, ‘সমাজে স্বনির্ভরতার আস্থা প্রতিষ্ঠা করতে হবে। সমাজকে এজন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। সরকারের সহযোগিতায় কখনই সামাজিক পরিবর্তন সম্ভব নয়। সমাজের পরিবর্তন শুধুমাত্র সামাজিক নেতৃত্বদের দ্বারাই সম্ভব’।

সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে
তিনি আরও বলেছেন, করোনা মহামারির ফলে সমাজ অনেক স্বনির্ভর হয়ে উঠেছে। এই মহামারির ফলে সমাজ অনেক নতুন নেতৃত্বদের কাজ দেখতে পেয়েছে। করোনা সংকটের মধ্যেও সংঘের কাজ কিন্তু এগিয়ে গেছে। করোনা পরিস্থিতির ফলে সমাজ অনেকটা পিছিয়ে গেছে, সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। ছোট ছোট শাখায় বিভক্ত করা হবে দলকে।

পরিবেশ সুরক্ষার কাজে অংশ নিয়েছে RSS
ভোপালে অনুষ্ঠিত সভায় অফিসাররা উপস্থিত হয়ে বলেছেন, পরিবেশ সুরক্ষার জন্য অনেক প্রকল্প শুরু করেছে এই রাষ্ট্রীয় স্বয়ম সেবক সংঘের স্বেচ্ছাসেবকরা। জল সংরক্ষণ, প্ল্যাস্টিকের ব্যবহার বন্ধ, গাছ লাগানো ইত্যাদি নানারূপ পরিবেশ সুরক্ষার কাজে অংশ নিয়েছে।

Back to top button