টাইমলাইনলাইফস্টাইল

মুখের বলিরেখা দূর করতে গিয়ে নাজেহাল? ঘরোয়া দুই পদ্ধতিতেই সমাধান করুন এই সমস্যার

বাংলাহান্ট ডেস্কঃ বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই মুখে দেখে যায় এক নতুন সমস্যা, যাকে বলা হয় বলিরেখা বা রিঙ্কল। আপনি যতই নিজের বয়স লুকিয়ে রাখতে চান না কেন, এই রিঙ্কল কিন্তু তা সামনে এনে দেয়।

অনেকেই এমন আছেন যারা নানারকম ক্রিম ব্যবহার করেও, এর থেকে নিস্কৃতি পাননি। তাই আজই ব্যবহার করুন ঘরোয়া এই দুই টোটকা, নিমেষে উধাও হবে আপনার বলিরেখা।

প্রথম পদ্ধতিঃ
একটি পাত্রে ডিম ভেঙে, তার থেকে সাদা অংশটিকে আলাদা করে নিন। এরপর ভালো করে মুখ ধুয়ে এসে, তুলো বা একটি নরম ব্রাশ দিয়ে সারা মুখে লাগিয়ে নিন ওই ডিমের সাদা অংশটা। প্রায় ৩০ মিনিট মত রেখে দিয়ে মুখ ধুয়ে পার্থক্য দেখুন।

সম্ভব হলে রোজই করুন, তাহলে ফল আরও তাড়াতাড়ি পেয়ে যাবেন। আর যদি সময়ের অভাব দেখা দেয়, তাহলে অন্তত একদিন অন্তর একদিন এটা করা ভালো। তবেই পার্থক্য বুঝতে পারবেন।

দ্বিতীয় পদ্ধতিঃ
প্রথমে একটি বাটিতে বেশকিছুটা পালিশ না করা চাল নিন। তারপর তাতে জল দিয়ে ভালো করে নাড়তে থাকুন। চালটা ধুয়ে ফেলবেন না, বা জল পাল্টাবেন না। এই ভাবে বাটিতে থাকা চাল আর জল নাড়াতে নাড়াতে যখন জলের রঙ সাদা দুধের মতন হয়ে যাবে, তখন সেই জল আলাদা বাটিতে নিয়ে ফ্রিজে রেখে দিন।

এরপর সেই জল কিছুক্ষণ পর ফ্রিজ থেকে বের করে তুলোর সাহায্যে গোটা মুখে লাগিয়ে টোনার হিসেবে ব্যবহার করুন। এই জল নিয়ম করে ৩-৪ দিন ব্যবহার করলেই, পার্থক্য বুঝতে পারবেন।

Related Articles

Back to top button