টাইমলাইনলাইফস্টাইল

সৌন্দর্যের সংজ্ঞার তালিকায় জুড়ে গেছেন এইসকল মহিলারা

সৌন্দর্যের সংজ্ঞা এক এক জনের ক্ষেত্রে এক এক রকম। তাই বলের কোন নিজস্ব সংজ্ঞা নেই বললেই চলে।পাশ্চাত্যের দেশগুলোতে সাদা গায়ের রঙ ট্যান (কালো) করার জন্য সান বাথ করে, কখনোবা মেশিনের সাহায্য নেয়। সাদা অধ্যুষিত আমেরিকা এবং ইউরোপের দেশগুলোতে প্রতিটি এলাকায় গায়ের রঙ কালো কিংবা গাড়ো বাদামী করার মেশিন আছে। গ্রিক বিশেষজ্ঞরা সৌন্দর্যের সংজ্ঞা দেওয়ার চেষ্টা করেন, মুখের অনুপাতের ভিত্তিতে একটা পরিমাপ নির্ধারণ করতে পেরেছেন।

 

 

 

সৌন্দর্যের সংজ্ঞা  নিয়ে এক এক জনের এক এক মত বলা যেতে পারে নানা মুনির নানা মত। আর সেই তালিকায় আছে বেশ কিছু সুন্দরির নাম। বিভিন্ন গাণিতিক সূত্র ব্যবহার করে মুখমণ্ডলের বিভিন্ন অংশের অনুপাত নির্ধারণ করেছেন বিশেষজ্ঞরা।আর তার মধ্যে বেলা হাদিদ-এর চেহারায় মুখের আকার-এর নিরিখে ৯৪.৫ শতাংশই নিখুঁত, ৯৭ শতাংশ নিখুঁত তাঁর কপাল।

 

 

 

ভ্রুর কাছের অংশের নিরিখে ৮৮ শতাংশ নিখুঁত তিনি, ভ্রুযুগলের জন্য বেলা পেয়েছেন ৮৯ শতাংশ, চোখের অবস্থানের জন্য বেলা পেয়েছেন ৯৭.৬৫ শতাংশ।নাকের দৈর্ঘ এবং প্রস্থের নিরিখে বেলা ৯৩.৪ শতাংশ নিখুঁত। তাঁর নাকের অবস্থান এবং চওড়ার নিরিখে বেলা ৯৫.৮ শতাংশ নিখুঁত পাশপাশি ঠোঁটের জন্য পেয়েছেন ৯৪.১ শতাংশ।আর বাজিমাত করেছেন চিবুকে। কারণ তাঁর চিবুকের ৯৯.৭ শতাংশেই মিল পেয়েছেন বিশেষজ্ঞরা।এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মার্কিন গায়িকা বিয়ন্সে। সৌন্দর্যের নিরিখে মূল মাপকাঠির তুলনায় তাঁর মুখমণ্ডল ৯২.৪৪ শতাংশ একেবারে নিখুঁত।

 

 

 

তৃতীয় স্থানে রয়েছেন অভিনেত্রী অ্যাম্বার্ড হার্ড, তাঁর চেহারা ৯১.৮৫ শতাংশ নিখুঁত।এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন জনপ্রিয় পপ তারকা অ্যারিয়ানা গ্রান্ডে। শতাংশের নিরিখে তাঁর সৌন্দর্যের মান ৯১.৮১।পঞ্চম স্থানে রয়েছেন আর এক পপতারকা টেলর সুইফট, তাঁর প্রাপ্ত মান ৯১.৬৪ শতাংশ।এছাড়াও এই তালিকায় আছেন কেটি পেরি, নাটালি পোর্টম্যান ,স্কারলেট জোহানসন, ব্রিটিশ মডেল কেট মস এবং কারা ডেভালিগনে

Related Articles

Back to top button