টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

সোনা পাচারের অভিযোগ তৃণমূল নেতার ছেলে, শ্যালকের বিরুদ্ধে! গ্রেফতার করল DRI

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে বাংলার বুকে সোনা পাচারের ঘটনা ক্রমাগত বেড়ে চলেছে আর এবার রাজধানী এক্সপ্রেসে (Rajdhani Express) সোনা পাচারের অভিযোগে গ্রেফতার হলেন এক তৃণমূল (Trinamool Congress) নেতার ছেলে। সোনা পাচারের অভিযোগের সূত্র ধরে তাঁকে গ্রেফতার করলো ডিরেক্টর অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (DRI)।

তৃণমূল নেতার নাম শঙ্কর আঢ্য। বনগাঁ পুরসভার চেয়ারম্যান পদে নিযুক্ত ছিলেন তিনি। বর্তমানে সোনা পাচারের অভিযোগে শঙ্করবাবুর ছেলে শুভ আঢ্যকে গ্রেফতার করেছে ডিআরআই তথা শুল্ক দফতরের অফিসারেরা। একইসঙ্গে তৃণমূল নেতার শ্যালক অমিত ঘোষকেও গ্রেফতার করা হয়েছে বলে খবর। ইতিমধ্যেই তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়ে চলেছে।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক মাস ধরেই বাংলায় বেআইনিভাবে সোনা পাচারের ঘটনা ক্রমাগত প্রকাশ্যে এসে চলেছে। কয়েক মাস পূর্বেই কলকাতা বিমানবন্দরে দুই ব্যক্তির কাছ থেকে ৫০ লক্ষ টাকার অধিক মূল্যের সোনা বাজেয়াপ্ত করা হয়। এক্ষেত্রে দুই ব্যক্তি যথাক্রমে ঢাকা এবং দুবাই থেকে এসেছিলেন বলে জানা যায়।

একই সঙ্গে বড়বাজার থেকেও প্রায় এক কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার করার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে সর্বত্র। পরবর্তীতে তিন অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

all india trinamool congress,tmc leader,tmc arrested,gold smuggling,kolkata,bangaon,rajdhani express

শুল্ক দফতর সূত্রে খবর, সাম্প্রতিক সময়ে একের পর এক সোনা উদ্ধারের ঘটনা ক্রমশই বেড়ে চলেছে। সম্প্রতি রাজধানী এক্সপ্রেসে এহেন একটি ঘটনা প্রকাশ্যে আসে আর সেই সূত্র ধরে এবার তাদের জালে তৃণমূল নেতার ছেলে। এ ঘটনায় শুভ আঢ্য এবং অমিত ঘোষকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়ে চলেছে। ডিআরআইয়ের অনুমান, অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আরো একাধিক নয়া তথ্য সামনে উঠে আসবে।

Related Articles