টাইমলাইনবিনোদন

ডনদের নজরে ছিলেন সোনালি বেন্দ্রে, অপরাধ জগতের চাপে বাদ পড়েছেন অনেক ছবি থেকে

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের (Bollywood) সঙ্গে নিত‍্য ওঠাবসা অন্ধকার জগতের (Underworld)। অনেক দশক ধরেই কুখ‍্যাত ডন, গ‍্যাংস্টারদের নাম জড়িয়েছে অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে। অনেকে ‘আন্ডারওয়ার্ল্ড’ মাফিয়াদের সঙ্গে জড়িয়ে ফায়দা লুটেছেন। আর কিছুজনের কেরিয়ার পড়েছিল সঙ্কটে। এই দ্বিতীয় তালিকায় নাম রয়েছে অভিনেত্রী সোনালি বেন্দ্রের (Sonali Bendre)।

নব্বইয়ের দশকের প্রথম সারির অভিনেত্রীদের মধ‍্যে ছিলেন সোনালি। এখনো তিনি একই রকম জনপ্রিয়। বহু ছবিতে অভিনয় করেছেন। আরো অনেক ছবিতে করতে পারতেন, কিন্তু আন্ডারওয়ার্ল্ড থেকে চাপ আসার কারণে অনেক ছবি থেকেই বাদ পড়েছিলেন সোনালি।


সম্প্রতি এক সাক্ষাৎকারে বিষয়টা নিয়ে মুখ খোলেন অভিনেত্রী। তিনি বলেন, আগে অনেকেই ছবিতে বিনিয়োগ করত। কিন্তু ঠিকঠাক ‘ইন্ডাস্ট্রি’ তকমাটা ছিল না। তাই অনেক বেআইনি টাকাও আসত। কিন্তু ব‍্যাঙ্ক সেগুলো দিতে রাজি হত না।

সোনালি জানান, এমন অনেক সময় হয়েছে যে তাঁর যে চরিত্রটিতে অভিনয় করার কথা সেটা অন‍্য কোনো অভিনেত্রীকে দিয়ে দেওয়া হয়েছে। কারণ ফোন এসেছে অন‍্য মহল থেকে। তারপর সোনালিকে ফোন করে পরিচালক বা সহ অভিনেতা জানাতেন যে তাঁর উপরে চাপ আসছে। তাই তিনি চরিত্রটি তাঁকে দিতে পারবেন না। এভাবে অন্ধকার জগতের কারসাজিতে অনেক ছবিই হাতছাড়া হয়েছে সোনালির।

বলিউডের সঙ্গে অপরাধ জগতের যোগসূত্রের কথা আগেও অনেক অভিনেতা অভিনেত্রীর মুখে শোনা গিয়েছে। পুরনো দিনের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেত্রী গ‍্যাংস্টারের সঙ্গে প্রেমও করেছেন‌। এমন উদাহরণ বড় কম নেই। সোনালি এও জানান, তাঁর তখনকার প্রেমিক তথা এখনকার স্বামী প্রযোজক গোল্ডি বহেল অনেক সাহায‍্য করেছেন। তিনিই জানাতেন কোন ছবিটি অপরাধ জগতের টাকায় তৈরি হচ্ছে। সেসব ছবি থেকে দূরে থাকতেন সোনালি‌।

১৯৯৪ সালে ‘আগ’ ছবির হাত ধরে বড়পর্দায় পা রাখেন সোনালি। বহু বছর অভিনয় থেকে দূরে সরে ছিলেন তিনি। এবার সোনালি ফিরেছেন OTT র হাত ধরে। ‘দ‍্য ব্রোকেন নিউজ’এ অভিনয় করছেন তিনি।

Related Articles

Back to top button