টাইমলাইনবিনোদন

‘আজ সুশান্ত আত্মহত‍্যা করেছেন, কাল সঙ্গীত জগতের কেউ করবেন’, বিষ্ফোরক সোনু নিগম

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (sushant singh rajput) মৃত‍্যুর (death) পর বলিউড (bollywood) ইন্ডাস্ট্রির নানা লুকনো দিক প্রকাশ‍্যে এসেছে। ইন্ডাস্ট্রির নেপোটিজম, ‘বুলিং’ এইসব বিষয় চর্চায় উঠে এসেছে। বহু তারকাই মুখ খুলেছেন বিষয়গুলি নিয়ে। অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত, পরিচালক অভিনব সিং কাশ‍্যপ সোশ‍্যাল মিডিয়ায় নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন।
এবার বলিউডের সঙ্গীত জগতের আসল রূপ তুলে ধরলেন জনপ্রিয় গায়ক সোনু নিগম (sonu nigam)। সঙ্গীত জগতের অবস্থাও অভিনয় ইন্ডাস্ট্রির তুলনায় ভাল কিছু নয়। এখানেও রয়েছে স্বজন পোষনের রীতি। উঠতি গায়ক-গায়িকা, লিরিসিস্ট, কম্পোজারদের অবহেলা করে কাজ দেওয়া হয় পরিচিত নামজাদা ব‍্যক্তিত্বদের। এমনই চাঞ্চল‍্যকর দাবি করেন সোনু।


সম্প্রতি নিজের ইউটিউব ব্লগ ‘সোনুলাইভডি’ তে একটি ভিডিওবার্তা পোস্ট করেন গায়ক। সেখানে তিনি দাবি করেন, সঙ্গীত জগতে নতুন প্রতিভাদের দমিয়ে রাখা হয়। প্রভাবশালীরা নিজেদের জোর খাটিয়ে নতুনদের থেকে সুযোগ ছিনিয়ে নেন। ভিডিওতে বিভিন্ন মিউজিক কোম্পানির প্রতিও ক্ষোভ উগরে দিয়েছেন সোনু। তিনি বলেন, তরুণ শিল্পীরা এসে তাঁর কাছে অভিযোগ জানায় তাদের কাজ কেড়ে নেওয়া হয়েছে। বদলে নামজাদা শিল্পীদের দিয়ে কাজ করানো হচ্ছে।
সোনু আরও জানান, সঙ্গীত পরিচালক, প্রযোজক এরা রাজি হয়ে গেলেও বেঁকে বসে মিউজিক কোম্পানিরা। তারা সাফ জানিয়ে দেয় এরা তাদের লোক না। নিজেদের পছন্দ মতো শিল্পীকে দিয়েই কাজ করায় তারা।
এমনকি এমন হেনস্থার মুখে পড়তে হয়েছে খোদ সোনুকেও। তিনি জানান, একই গান প্রথমে তাঁকে দিয়ে গাওয়ানো হলেও পরে ফের অরিজিৎ সিংকে দিয়ে গাওয়ানো হয়। এমনটা অনেকবার হয়েছে তাঁর সঙ্গে। একই গান একাধিক গায়ককে দিয়ে মিউজিক কোম্পানিগুলো গাওয়ায় বলেও অভিযোগ করেন সোনু। তাদের উদ্দেশে সোনুর বার্তা, একটু মানবিক হতে। নাহলে হয়তো সুশান্তের মতো সঙ্গীত জগৎ থেকেও তাড়াতাড়িই আত্মহত‍্যার খবর আসবে।

এর পাশাপাশি বর্তমানে চলা ইন্দো-চিন সম্পর্কের প্রসঙ্গও উঠে এসেছে সোনুর কথায়। তাঁর কথায়, তিনি একজন ভারতীয় এবং সর্বোপরি একজন মানুষ। এসব হিংসা হানাহানি তাঁর ভাল লাগে না। শহিদদের মৃত‍্যুতে তিনি শোকাহত।

Back to top button