টাইমলাইনভারত

ফিলিপিন্সে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করে আনলেন সোনু সুদ, দেশবাসীর কাছে করলেন এক বিশেষ আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ করোনা মহামারীর মধ্যে সোনু সুদ (Sonu Sood) পরিযায়ী শ্রমিকদের ভগবান হয়ে সামনে এসেছেন। উনি হাজার হাজার মানুষকে নিঃস্বার্থে বাস, ট্রেন আর বিমানের মাধ্যমে তাঁদের বাড়ি পৌঁছে দিয়েছেন। শুধু ভারতেই না, বিদেশে ফেঁসে থাকা ভারতীদেরও উদ্ধার করে ভারতে ফেরত এনেছেন সোনু সুদ। এমনকি যেসব পরিযায়ী শ্রমিক কাজ হারিয়েছেন, তাঁদের কাজ খুঁজে দেওয়ার জন্য একটি অ্যাপও বানিয়েছেন সোনু সুদ। এছাড়াও যাঁদের মাথায় ছাদ নেই, তাঁদের বাড়ি পর্যন্ত বানিয়ে দিয়েছেন তিনি। এর আগে সোনু সুদ কির্গিস্তান থেকে ভারতীয় ছাত্রদের উদ্ধার করে এনেছিলেন। এবার ফিলিপিন্স থেকে ভারতীয়দের ফেরত আনলেন তিনি।

ফিলিপিন্স থেকে ভারতীয়দের উদ্ধার করে আনার তথ্য সোনু সুদ নিজেই দেন। উনি ট্যুইট করে লেখেন, ‘আমি আপনাদের সবাইকে ভারতে ফেরত আনতে পেরে খুব খুশি। ফিলিপিন্স মিশনের প্রথম পর্যায় সম্পূর্ণ হয়েছে। এবার দ্বিতীয় পর্যায় বাকি আছে। জয় হিন্দ।”

আরেকদিকে সোনু সুদ ট্যুইট করে একজন রোগীকে দত্তক নেওয়ার আবেদন জানান। উনি ট্যুইট করে লেখেন, ‘আমি সবাইকে হাতজোড় করে আবেদন করছি যে, যারা কোন প্রয়োজনীয় মানুষের সাহায্যের দায়িত্ব নিতে পারবেন, তাঁরা দয়া করে সামনে আসুন। আপনি নিজের আশেপাশের যেকোন হাসপাতালের একজন রোগীর দায়িত্ব নিতে পারবেন। এরফলে কোন অভাবি মানুষের ওষুধের খরচ কম হবে। আপনারা যদি এটা করেন, তাহলে আমি আশ্বাস দিচ্ছি যে, অর্ধেক দুঃখ এমনিই শেষ হয়ে যাবে।

Back to top button
Close