টাইমলাইনবিনোদন

বন‍্যায় হারিয়েছেন নিজের ছেলে ও জীবিকার একমাত্র উপায় দুটি বলদ, কৃষকের সাহায‍্যে এগিয়ে এলেন সোনু

বাংলাহান্ট ডেস্ক: অন্ধ্রপ্রদেশের কৃষকের দুরবস্থা দেখে ট্রাক্টর দিয়ে সাহায‍্য ক‍রার পর এবার বিহারের বন‍্যায় ক্ষতিগ্রস্ত এক পরিবারের সহায়তা করার সঙ্কল্প করেছেন সোনু সূদ (sonu sood)। বন‍্যায় নিজের ছেলে ও জীবিকার জন‍্য দরকারি দুটি বলদ হারিয়ে ফেলায় ভেঙে পড়েছেন এক কৃষক। তাঁর দিকেই এবার সাহায‍্যের হাত বাড়িয়ে দিয়েছেন সোনু।
ওই কৃষকের জন‍্য সাহায‍্য চেয়ে টুইট করেন এক মহিলা। তিনি লেখেন, ‘জানা গিয়েছে এটি একটি সত‍্যি ঘটনা। বন‍্যায় নিজের ছেলে ও জীবিকা চালানোর জন‍্য প্রয়োজনীয় দুটি বলদ হারিয়ে ফেলেছে ভোলা। আমরা ঠিক করেছি তাকে একটি গরু দান করব যাতে গরুর দুধ বিক্রি করে উপার্জন করা যায়।’


টুইটটি চোখে পড়তেই উত্তর দিয়েছেন সোনু। এই মর্মান্তিক ঘটনার জন‍্য দুঃখপ্রকাশ করে তিনি লেখেন, ‘আছ সন্ধ‍্যার মধ‍্যে তাদের বাড়িতে বলদ পৌঁছে যাবে যাতে জীবিকার কোনও ক্ষতি না হয়। আমাদের কৃষকদের রক্ষা করা উচিত।’

সোনুর এই টুইটটি বেশ ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। দরিদ্র মানুষের সাহায‍্যে যেভাবে এগিয়ে যাচ্ছেন সোনু তার জন‍্য ধন‍্য ধন‍্য করছেন নেটিজেনরা। সম্প্রতি অন্ধ্রপ্রদেশের এক কৃষকের দুরবস্থা দেখে ট্রাক্টর দিয়ে সাহায‍্য করেন অভিনেতা।
করোনার জন‍্য দীর্ঘ লকডাউনে বিপুল ক্ষতির মুখে পড়েন ওই কৃষক। ট্রাক্টর তো দূর, জমিতে লাঙল টানার জন‍্য বলদ কেনারও টাকা নেই। বাধ‍্য হয়ে নিজের মেয়েদের দিয়েই জমিতে লাঙল টানাচ্ছিলেন। ভাইরাল ভিডিও দেখে তৎক্ষণাৎ কৃষকের জন‍্য একটি ট্রাক্টরের ব‍্যবস্থা করে দেন সোনু।
সোনুর এই উদ‍্যোগে অনুপ্রাণিত হয়ে কৃষকের পরিবারের জন‍্য সাহায‍্যের হাত বাড়িয়ে দেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ‍্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও। কৃষকের দুই মেয়েরই লেখাপড়ার দায়ভার গ্রহণ করেন তিনি। আপ্লুত সোনুও টুইট করে ধন‍্যবাদ জানান তাঁকে।

Related Articles

Back to top button