টাইমলাইনবিনোদন

লকডাউনে নিঃস্বার্থ কাজের জন‍্য বিশেষ সম্মানে সম্মানিত হলেন সোনু সূদ

বাংলাহান্ট ডেস্ক: লকডাউনে (lockdown) পরিযায়ী শ্রমিক ও দরিদ্র মানুষদের জন‍্য ‘সুপারম‍্যান’এর অবতারে হাজির হয়েছিলেন সোনু সূদ (sonu sood)। বলিউডের পরিচিত এই অভিনেতার যেন সম্পূর্ণ নতুন এক রুপের সঙ্গে পরিচয় ঘটেছে লকডাউনের সময়। অক্লান্ত পরিশ্রমে যারাই সাহায‍্য চেয়েছেন তাদের জন‍্য ছুটে গিয়েছেন সোনু।

লকডাউন শেষ হয়ে গেলেও কাজ শেষ হয়নি সোনুর। এখনও প্রতিনিয়ত সাহায‍্যের প্রার্থনায় সাড়া দিয়ে হাত বাড়িয়ে দিচ্ছেন তিনি। পড়ুয়াদের পড়াশোনার সুযোগ সুবিধা, অসহায় রোগীর সাহায‍্য সব কাজেই এগিয়ে আসছেন সোনু। মানুষ ধন‍্য ধন‍্য করছেন অভিনেতাকে।


এবারে পরোপকারী কাজের জন‍্য ডিপার্টমেন্ট অফ প্ল‍্যানিং অফ দ‍্য গভর্নমেন্ট অফ পাঞ্জাবের সম্মানীয় স্পেশাল হিউম‍্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ডে সম্মানীত হলেন সোনু সূদ। সোমবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয় অভিনেতাকে।

করোনা পরিস্থিতিতে নিঃস্বার্থ ভাবে লক্ষ লক্ষ আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের উদ্ধার করে তাদের জন‍্য বাস, ট্রেনের ব‍্যবস্থা করা, তাদের খাবার বন্দেবস্ত করা, এছাড়া তাদের জন‍্য কাজের ব‍্যবস্থা করে দেওয়া, এসবের জন‍্যই এই বিশেষ সম্মান জানানো হয়েছে সোনুকে।

চিকিৎসক ও স্বাস্থ‍্যকর্মীদের থাকার জন‍্য নিজের মুম্বইয়ের হোটেলও দিয়ে দেন সোনু। শুধু তাই নয়, জুলাইতে মহারাষ্ট্রে সাইক্লোন নিসর্গ আঘাত হানার আগেই বহু মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যান তিনি।

এমন সম্মান পেয়ে স্বাভাবিক ভাবেই খুবই উচ্ছ্বসিত সোনু। তাঁর কথায়, এই সম্মান পাওয়া সত‍্যিই খুব আনন্দের। নিজের দেশের জন‍্য যতটুকু করা যায় ততটুকুই করেছি। কোনো কিছুরই প্রত‍্যাশা করিনি। তবে এই সম্মান পেয়ে খুব ভাল লাগছে।

Back to top button