টাইমলাইনবিনোদন

বন‍্যায় ভেসে গিয়েছে বই খাতা, বাড়ি, ভিডিও ভাইরাল হতেই সাহায‍্যের প্রতিশ্রুতি দিলেন সোনু

বাংলাহান্ট ডেস্ক: বন‍্যায় ভেসে গিয়েছে সর্বস্ব। ভাইরাল (viral) ভিডিও (video) দেখে ছত্তিশগড়ের যুবতীর পাশে দাঁড়ালেন সোনু সূদ (sonu sood)। দিলেন নতুন ঘর, বই খাতা এনে দেওয়ার প্রতিশ্রুতি। ওই ভিডিও এবং সোনুর এই টুইট এখন ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়।

ওই ভিডিও ছত্তিশগড়ের বিজাপুরের কোমলা গ্রামের। বন‍্যায় নষ্ট হয়ে গিয়েছে অঞ্জলির বাড়ি, ভেসে গিয়েছে বই খাতা। ভিডিওতে দেখা যায়, যেটুকু বন‍্যা থেকে বেঁচে গিয়েছে তাই কাঁদতে কাঁদতে আগলাচ্ছে অঞ্জলি।


এক সাংবাদিক ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন বন‍্যায় অঞ্জলির বাড়ি একেবারে শেষ হয়ে গিয়েছে। তিনি আরও জানিয়েছেন স্থানীয় প্রশাসন থেকে তাকে সাহায‍্য করার জন‍্য টিম পাঠানো হয়েছে।

টুইটটি ভাইরাল হতেই অনেকে সোনু সূদকে ট‍্যাগ করে সাহায‍্য চান। অবিলম্বে উত্তর দেন অভিনেতাও। তিনি লেখেন, ‘চোখের জল মুছে নে বোন। বই ও নতুন হবে, বাড়িও নতুন হবে।’ এরপরেই নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দেন সোনু সূদকে।

প্রসঙ্গত, এর আগে এক মহৎ কাজের উদ‍্যোগ নেন অভিনেতা। লিভার প্রতিস্থাপনের জন‍্য সুদূর ফিলিপিন্স থেকে ৩৯ জন শিশুকে ভারতে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেন তিনি। এই শিশুদের লিভার প্রতিস্থাপনের জন‍্য তাদের দিল্লিতে আসা খুব জরুরি। ফিলিপিন্স থেকে এই শিশুদের দিল্লি নিয়ে আসার উদ‍্যোগ নেন সোনু।

অভিনেতার কাছে সাহায‍্য চেয়ে এক ব‍্যক্তি টুইট করেন, ‘ফিলিপিন্সের এই শিশুদের দিল্লি পৌঁছনো খুব জরুরি যাতে তাদের লিভার প্রতিস্থাপন করে প্রাণ বাঁচানো যায়। এই শিশুরা বাইলিয়ারি অ্যাট্রেসিয়া নামে রোগে আক্রান্ত। FICCI ফিলিপিন্স এই শিশুদের সাহায‍্য করার উদ‍্যোগ নিয়েছে। কিন্তু কোনও বিমান না থাকায় কয়েকজন শিশু মারাও গিয়েছে। ৩৯ জনের বিমান দরকার।’

টুইটের উত্তরে অবিলম্বে সোনু লেখেন, ‘চলুন এই অমূল‍্য জীবনগুলি রক্ষা করা যাক। আগামী দু দিন তাদের ভারতে নিয়ে আসা হবে। এই ৩৯ জন শিশুর ব‍্যাগ প‍্যাক করে নিন।’ জানা গিয়েছে, এই সব শিশুর বয়স মাত্র এক থেকে পাঁচের মধ‍্যে।

Back to top button