টাইমলাইনভারত

কাজ হারানো পরিযায়ীদের কাজ পাইয়ে দেওয়ার জন্য অ্যাপ চালু করলেন সোনু সুদ

বাংলা হান্ট ডেস্কঃ বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood) বুধবার দেশজুড়ে বিভিন্ন সেক্টরে কাজ খোঁজা শ্রমিকদের সাহায্যের জন্য একটি অ্যাপ শুরু করলেন। করোনার মহামারী মধ্যে পরিযায়ী শ্রমিকদের সুরক্ষিত তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়ার পর গোটা ভারতে প্রশংসার পাত্র হয়ে উঠেছেন তিনি। আর এবার সোনু প্রবাসী শ্রমিকদের কাজ পাইয়ে দিয়ে ‘প্রবাসী রোজগার” (pravasi rozgar) নামের একটি বিনামূল্যে অনলাইন অ্যাপের শুরু করেছেন। এই অ্যাপ কাজ খোঁজা শ্রমিকদের সমস্ত প্রয়োজনীয় তথ্য আর সঠিক লিংক প্রদান করবে।

৪৭ বছর বয়সী বলিউড অভিনেতা সোনু সুদ জানিয়েছে যে, প্রবাসীদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করার সময় তাঁদের মুখে একটাই কথা শোনা যেত, আর সেটা হল তাঁরা এখন কি কাজ করবে। সোনু নিজের বয়ানে বলেন, ‘বিগত কয়েকমাস ধরে আমি এই নিয়ে অনেক পরিকল্পনা নিচ্ছিলাম। আমার উদ্দেশ্য ছিল এদের সেই কাজ পাইয়ে দেওয়া, যেগুলো এরা আগে করত।”

বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই অ্যাপে কাজের অবসর প্রদান করা নির্মাণ, পরিধান, স্বাস্থ্য সেবা, ইঞ্জিনিয়ারিং, বিপিও, সুরক্ষা, অটোমোবাইল, ই-কমার্স আর লজিস্টিক সেক্টরের সাথে যুক্ত ৫০০ এর বেশি প্রতিষ্ঠান আছে। প্রবাসী রোজগার অ্যাপ ইংরেজি বলা প্রশিক্ষিত প্রোগ্রামের প্রস্তাবও দেবে। নয়া দিল্লী, মুম্বাই, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ, কোয়েম্বাটুর, আহমেদাবাদ আর তিরুবনন্তপুরমে এর সাথে জড়িত 24×7 হেল্পলাইন গড়া হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, সোনু সুদ যেভাবে লকডাউনের মধ্যে প্রবাসী মজদুরদের সহায়তা করেছে, সেটা সত্যিই প্রশংসার যোগ্য। এছাড়াও বিহারের এক ঘর হারা মহিলাকে মাথার ছাদ দেবেন বলেই জানিয়েছেন তিনি। আর এবার তিনি কাজ হারানো শ্রমিকদের জন্য এই অ্যাপ লঞ্চ করেছেন।

Related Articles

Back to top button