টাইমলাইনবিনোদন

কম বয়সেই হারিয়েছে বাবা মাকে, তিন অনাথ শিশুর দায়িত্ব নিলেন সোনু সূদ

বাংলাহান্ট ডেস্ক: একের পর এক মানবিকতার নিদর্শন দিয়েই চলেছেন সোনু সূদ (sonu sood)। লকডাউনে লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়ে একরকম তাদের ‘দেবতা’ হয়ে উঠেছেন সোনু। এখনও পর্যন্ত কেউ সাহায‍্য চাইলেই তার সহায় হয়ে উঠছেন তিনি। এবার ফের একটি অত‍্যন্ত মানবিক কাজ করেছেন সোনু। তিনজন অনাথ শিশুর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।
তেলেঙ্গানার ইয়দদ্রি ভুবনগিরি জেলার বাসিন্দা এই তিন শিশুর বাবা এক বছর আগে মারা যান। জানা যায়, বেশ কিছুদিন ধরে তাদের মা ও অসুস্থ হয়ে পড়েছিলেন। শেষপর্যন্ত তিনটি শিশুকে অনাথ করে দিয়ে তিনিও শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন। এমন অবস্থায় বড় ভাই দায়িত্ব নিয়েছে ছোট দুই ভাই বোনের।

images 1590222592597 Sonu Sood site Bangla Hunt Bengali News
তবে তার বয়সও নিতান্তই অল্প। সোনু সূদের সাহায‍্য চেয়েছে তারা। এক ব‍্যক্তি টুইটারে তিন শিশুর দুর্দশার ভিডিও শেয়ার করে সোনুর কাছে সাহায‍্যের আবেদন করেন। তিন শিশুর মধ‍্যে বড় নয় বছর বয়সী মনোহর জানিয়েছে সে ডাক্তার হতে চায়। সোনু সূদের মতো কেউ যদি তাদের সাহায‍্য করে তাহলে তারা বেঁচে যাবে।
ছোট বাচ্চাগুলির দুর্দশা দেখে সোনুরও মন ব‍্যথিত হয়। অবিলম্বে তিনি উত্তর দেন, ‘ওরা আর অনাথ নয়, আমি ওদের দায়িত্ব নিলাম।’ নেটিজেনরাও ধন‍্য ধন‍্য করছেন সোনুর এই পদক্ষেপের জন‍্য।

সম্প্রতি ৩০ জুলাই সোনুর জন্মদিন উপলক্ষে পরিযায়ী শ্রমিকদের জন‍্য একটি বিশেষ উদ‍্যোগের ঘোষনা করেন তিনি। লকডাউনে যেসব শ্রমিকরা কাজ হারিয়েছেন তাদের জন‍্য ৩ লক্ষ কর্মসংস্থানের কথা ঘোষনা করেন সোনু।
নিজের জন্মদিন উপলক্ষে এই বিশেষ উদ‍্যোগের কথা সোশ‍্যাল মিডিয়ায় জানান সোনু সূদ। তিনি লেখেন, ‘আমার জন্মদিন উপলক্ষে একটি ছোট উদ‍্যোগ। প্রবাসী রোজগার ডট কম থেকে ৩ লক্ষ চাকরির সুযোগ। এই চাকরিগুলিতে ভাল বেতন, পিএফ, ইএসআই ও অন‍্যান‍্য সব সুযোগ সুবিধা পাওয়া যাবে। AEPC, CITI, Trident, Amazon, Quesscorp, Sodex, Urban Co, Portea ও অন‍্যান‍্য কোম্পানিকে ধন‍্যবাদ এই প্রচেষ্টায় সাহায‍্য করার জন‍্য।’

Back to top button