টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘চিকিৎসার জন্য বাইরে যাচ্ছে মানুষ’! রাজ্যের স্বাস্থ্য পরিষেবা প্রসঙ্গে বিস্ফোরক সৌগত রায়

বাংলাহান্ট ডেস্ক : একাধিকবার প্রশ্নের মুখে পড়েছে রাজ্যের সরকারি স্বাস্থ্য পরিষেবা এবং পরিকাঠামো। এতদিন মূলত বিরোধীরা এই ইস্যুতে সোচ্চার হলেও এবার মুখ খুলতে দেখা গেল খোদ তৃণমূল সাংসদকেই। শনিবার সোদপুরে একটি বেসরকারি হাসপাতালের উদ্বোধনে এসে কার্যতই একাধিক বিস্ফোরক কথা শোনা গেল রাজ্যের বর্ষীয়ান সাংসদ সৌগতা রায়ের গলায়।

এদিন তিনি বলেন, ‘আগেকার দিনে পশ্চিমবঙ্গে ডাঃ বিধান চন্দ্র রায়, ডাঃ নীলরতন সরকার, ও ডাঃ যোগেশ বন্দ্যোপাধ্যায়ের মত নাম করা চিকিৎসকরা ছিলেন। সে সময় বাইরের রাজ্য থেকে মানুষেরা পশ্চিমবঙ্গে আসতেন চিকিৎসা করাতে। কিন্তু এখন করমণ্ডল এক্সপ্রেসে উঠলে দেখা যাবে বহু মানুষ ভালো চিকিৎসা পাওয়ার জন্য এই রাজ্য থেকে বাইরে যাচ্ছেন। এটা খুবই দুঃখের ব্যাপার।’

যদিও এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্যসাথী প্রকল্পের প্রশংসাও করতে শোনা যায় তাঁকে। রাজ্যে কম খরচে স্বাস্থ্য পরিষেবার কথা উল্লেখ করে তিনি এতও বলেন যে আরও ভালো মানের সুপার স্পেশালিটি হাসপাতাল দরকার রাজ্যে।

ফলে স্বভাবতই, বর্ষীয়ান তৃণমূল সাংসদের বক্তব্যে একথা একপ্রকার স্পষ্ট যে পশ্চিমবঙ্গে স্বাস্থ্য পরিষেবার অবস্থা মোটেই সন্তোষজনক নয়। আর খোদ তৃণমূল সাংসদেরই এহেন দাবিকে ঘিরে কার্যতই তীব্র শোরগোল শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। এতদিন অবধি বিরোধীরা এই ইস্যুতে সরব হলেও সরকারের তরফে দেওয়া হয়েছে একের পর এক সাফাই। কিন্তু খোদ দলের সাংসদেরই এহেন বয়ানে যে তুমুল অস্বস্তিতে রাজ্যের শাসকদল তাও বলাই বাহুল্য।

Related Articles

Back to top button