টাইমলাইনবিনোদন

অপু আর নেই; বেলাশেষে স্মৃতিচারণায় আবেগপ্রবণ টলিপাড়া

মন ভালো নেই বাঙালির, দীপাবলির আলো নেভার আগেই বাংলা হারিয়েছে তার অপুকে, সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay) পরলোকের পথে পাড়ি জমিয়েছেন। শোকস্তব্ধ গোটা টলিপাড়া। ছয় দশকের যাত্রা শেষে বিদায় নিলেন সৌমিত্র। বেলা ১২ টা ১৫ নাগাদ বেলভিউ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি৷ বিয়োগ বেদনায় স্তব্দ টলিপাড়ায় এখন শুধুই স্মৃতির রোমন্থন।

অভিনেতা দেব স্মৃতিচারণে এনেছেন সাঁঝবাতি সিনেমার প্রসঙ্গ। ‘তুমি যেখানেই থেকো ভালো থেকো, তোমাকে খুব মিস করবো ছানা দাদু’ লিখেছেন দেব। টলিপাড়ার আরেক তারকা জিৎ তার টুইট বার্তায় লিখেছেন, কিংবদন্তির মৃত্যু, বাংলা সিনেমার রাজা চলে গেলেন। তিনি আমাদের হৃদয়ে অমলিন থাকবেন। একই ভাবে শ্রদ্ধা জানিয়েছেন সৃজিত, মিমি, অরিন্দম শীল, রাজ চক্রবর্তীরা।

সৌমিত্রের বায়োপিকের পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় লিখেছেন, সাংবাদিক বন্ধুদের অনুরোধ ফোন করে প্রতিক্রিয়া জানতে চাইবেন না। এই ক্ষতি আমার একান্ত নিজের। একে শব্দ দিয়ে বর্ণনা করা যাবে না। আরেক অভিনেত্রী স্বস্তিকা চট্টোপাধ্যায় লিখেছেন, এই বছরটা সবকিছু সঙ্গে নিয়ে যাচ্ছে… বাবা-মা, কিংবদন্তি,ছেলেবেলা,নস্টালজিয়া… সব.. নির্দয় বছর।

গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল অবস্থা সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের। করোনা মুক্ত হয়ে বাড়ি চলে যাওয়ার পর নতুন করে অসুস্থ হয়ে পড়েন তিনি। ফের ভর্তি করা হয় হাসপাতালে। তারপর থেকেই কখনো ভাল কখনো খারাপ খবর শোনা যাচ্ছিল। শনিবার সকাল থেকে অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। চিকিৎসকরা জানান, মাল্টি অরগ‍্যান ফেলিওর হয়েছে বর্ষীয়ান অভিনেতার। মস্তিষ্কও প্রায় অচল হয়ে গিয়েছে তাঁর।

 

 

 

Back to top button