টাইমলাইনপশ্চিমবঙ্গ

মাটির প্রদীপ দিয়ে সাজালেন সৌমিত্র খাঁ,এবং দিলেন চিনা আলোকসজ্জা বর্জনের ডাক

বাংলা হান্ট ডেস্ক: ভারত বদলাবে এবং তার সাথে সাথে বদলাবে ভারতীয় যুবকরা। এই চিন্তা ধারাকে মাথায় রেখে ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবছর দীপাবলীতে সংকল্প নিয়েছেন ভারতবর্ষের কুটিরশিল্পকে বাঁচিয়ে তোলার।লোকাল ফর ভোকালের ডাক দিয়েছেন।উজ্জীবিত করার জন্য আহ্বান করেছেন।

সেই আহ্বানে সাড়া দিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সৌমিত্র খাঁ তথা যুব মোর্চার সভাপতি।তিনি তাঁর বাসভবনে দেওয়ালি উৎসব পালন করলেন। বাঙালি মতে তিনি ধুতি পড়ে এবং মাটির প্রদীপ জ্বালিয়ে শুভ সূচনা করলেন দীপাবলীর। এবং তার সাথে সাথে সকল মানুষকে কালীপুজো এবং দীপাবলীর শুভেচ্ছা জানালেন।তিনি বলেছেন, বাংলায় বেকার যুবকের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।তাই মানুষের কর্মসংস্থান যাতে আরও বাড়ে সেইজন্য লোকাল জিনিসের উপর মোদী সরকার নজর দিয়েছে।

গোটা চত্বর যখন চিনা আলোয় মেতে উঠেছে তখন তিনি গোটা বাড়িকে মাটির প্রদীপ দিয়ে সাজিয়েছেন এবং যাতে কিছু গ্রামের মানুষ উপকৃত হন।

তিনি আরো বলেন, অযোধ্যাতে আজকে ৫ লক্ষ মাটির প্রদীপ জ্বালানো হয়েছে। গোটা ভারতে চীনের আলোর ব্যবহার কমেছে। চীন যেভাবে ভারতীয় ব্যবসাকে গ্রাস করেছিলো তা কার্যত শেষ হবে এবং আবার ভারতীয় জিনিসের আমরা ব্যবহার বাড়াবো তাতে উপকৃত হবে প্রচুর মানুষ। এবং বিদেশের মাটিতেও রপ্তানি করতে পারব বলে জানিয়েছেন।

আজ সৌমিত্র খাঁ এর বাসভবনে মাটির প্রদীপ দিয়ে সাজানো হয়। কোন রকম চিনা বিদ্যুতই আলো ব্যবহার করা হয়নি।

Back to top button