টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ধৃত আল কায়দা জঙ্গিদের সাথে তৃণমূলের অনেক রাঘববোয়াল জড়িত হতে পারে! গুরুতর অভিযোগ সৌমিত্র খাঁ-এর

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের শাসক দল তৃণমূল (All India Trinamool Congress) কংগ্রেসই রাজ্যে আল কায়দা জঙ্গি তৈরি করেছে। আবারও বিস্ফোরক মন্তব্য ভারতীয় জনতা পার্টির (Bharatiya Janata Party) সাংসদ তথা রাজ্য বিজেপি যুব মোর্চার প্রেসিডেন্ট সৌমিত্র খাঁ (Saumitra Khan) এর। গতকাল দক্ষিণ দিনাজপুরে দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এই অভিযোগ করেন তিনি। তিনি বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী এমন একজন মানুষ, যিনি জয় শ্রী রাম শুনলে চটে যান। কিন্তু আল কায়দা জঙ্গি তৈরি করেন।”

সৌমিত্র খাঁ/ Saumitra Khan

উনি আরও বলেন, রাজ্যের পুলিশকর্মীরা তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। আর তারাই জঙ্গি তৈরি করছে। তিনি জানান, এনআইএ রাজ্য থেকে যেই আল কায়দা জঙ্গিদের গ্রেফতার করেছে, দেখা যাবে তাঁদের সাথে তৃণমূলের অনেক রাঘব বোয়াল জড়িত।” গতকাল দক্ষিণ দিনাজপুরের বংশীহারী ব্লকে ৫০ টি পরিবারের প্রায় ৩০০ জন তৃণমূল, সিপিএম ও কংগ্রেস ছেড়ে সৌমিত্র খাঁ এর নেতৃত্বে গেরুয়া শিবিরে যোগদান করে।”

গতকাল এই ঘটনার পরিপেক্ষিতে প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন, ‘আল কায়দার মতো কুখ্যাত জঙ্গি সংগঠন যদি বাংলায় এসে ঘাঁটি গাঁড়তে শুরু করে, তাহলে বুঝে নিতে হবে যে রাজ্যের পরিস্থিতি ভয়াবহ।” তিনি রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন, রাজ্যের পুলিশ তো তৃণমূলকে বাঁচাতে ব্যস্ত, জঙ্গি খোঁজার সময় কই তাঁদের? প্রসঙ্গত, রাজ্যের গোয়েন্দা বিভাগকে তিনি এই ঘটনায় কাঠগড়ায় তুলেছেন।

জানিয়ে দিই, কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী বহরমপুর থেকে সাংসদ। আর মুর্শিদাবাদে এরকম এক ঘটনায় ওনার প্রতিক্রিয়া সামনে আসাটাই স্বাভাবিক। এর আগে বর্ধমানের খাগড়াগড় কাণ্ড ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। তখন বারবার সতর্কতা জারি করার পরেও ঘুম ভাঙেনি রাজ্য সরকারের বলে অভিযোগ জানিয়েছিল বিজেপি। এমনকি রাজ্য সরকারের তরফ থেকে এই ঘটনাকে ছোট করে দেখানোর চেষ্টা করা হয়েছিল।

Back to top button