fbpx
ভারত

স্বামীজীর জন্ম তিথিতে তার আদর্শ মেনে সুস্থ রাজনীতি করার বার্তা সৌমিত্র খাঁ

বাংলা হান্ট ডেস্কঃ  স্বামীজীর আজ শুভ জন্মতিথিতে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সৌমিত্র খাঁ বলেন, “আমরা প্রত্যেকে বাংলা মায়ের সন্তান আর সেই জন্মভূমিতে স্বামীজীর মতন এক মহান পুরুষের জন্মস্থান আমি রাজনীতির উর্ধ্বে প্রত্যেকের কাছে জানাতে চাই আমরা রাজনীতি করি মানুষের স্বার্থে। কিন্তু আমাদের নীতি আদর্শ সবটাই স্বামীজির কাছে অনুপ্রাণিত। আমরা আগামী দিন মানবসেবায় যে মন্ত্র স্বামীজি দেখিয়েছিলেন সেই মন্ত্র প্রতিটি পদে-পদে তা পালন করব এবং স্বামীজি যেভাবে তার নীতি এবং আদর্শ কে নিয়ে পথ চলে ছিলেন এবং মানব সেবা করেছিলেন সেই অনুপ্রেরণায় অনুপ্রাণিত।

তিনি আরও বলেন, ” বাংলার শাসকদলকে নিয়ে রাজনীতি করে বলে দাবি করেছেন তিনি। পুরনো ইতিহাস কে স্মরণ করে বলেন, 2019 লোকসভা নির্বাচনের সময় কলকাতায় যখন অমিত শাহের রেলি হয়েছিল সেই সময় তিনি স্বামী বিবেকানন্দের বাড়িতে মাল্য দান করার জন্য গিয়েছিলেন কিন্তু শেষ পর্যন্ত রাজ্যের শাসক দল মাল্যদান করতে দেয়নি অর্থাৎ তৃণমূলের নেতারা স্বামীকে নিয়ে সব সময় রাজনীতি করেছে।”

“আজ আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বামীজীর আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি বেলুড় মঠে রাত্রি যাপন করেছেন। স্বামীজী যে ঘরে থাকতেন সেই ঘরে তিনি প্রবেশ করেছেন এবং সর্বশেষ বেলুড় মঠে তিনি মহান ভাষণ দিয়েছেন। এছাড়া সামাজিক যে সারা তিনি পৃথিবী কে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই কথা স্মরণ করে আগামী প্রজন্মকে নতুন পৃথিবী গড়ার ডাক দিয়েছে। অর্থাৎ স্বামীজিকে নিয়ে কোনও দিনই তিনি রাজনীতি করেনি বরঞ্চ তার আদর্শকে মানুষের কাছে আরও উত্তোলিত করেছে।

“কেন্দ্রে বিজেপি সরকার রাজ্যের শাসক দল স্বামীজীকে নিয়ে সব সময় সর্বদা রাজনীতি করে এসেছে। আজ এই শুভদিনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সাংসদ বলেন, “আমরা রাজনীতির উর্ধ্বে উঠে স্বামীজীর আদর্শে পথ চলতে পারি এবং তিনি সর্বশেষে বলেন, “মাথা নত করে দাও তোমার চরণে” এখন দেখার বিষয় সৌমিত্র খাঁ যে তিনি যে দিয়েছেন সেই বার্তার মাধ্যমে আগামী দিন সুস্থ এবং সুন্দর রাজনীতি বাংলার মানুষ দেখতে পায় কিনা সেটাই এখন দেখার বিষয়।

Back to top button
Close
Close