টাইমলাইনখেলাক্রিকেটIPL

মেগা ফাইনালের আগে ইডেনের প্রশংসা করে মোদিকে পরোক্ষ খোঁচা দিলেন সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২ শেষ হতে আর দু দিন বাকি। আজ দ্বিতীয় কোয়ালিফায়ারের পর রবিবার আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হবে। দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। তার আগে প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটরের ম্যাচটি আয়োজিত হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে। দুটি ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তাই আহমেদাবাদে চলতি আইপিএলের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার আগে ইডেনের প্রশংসা করে নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে পরোক্ষে খোঁচা মারলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

কেন তিনি ইডেনকে তিনি দেশের সেরা ভেন্যু হিসেবে বেছে নিয়েছেন সেই কারণও বৃহস্পতিবার গভীর রাতে টুইট করে বলেছেন প্রাক্তন বার্ট অধিনায়ক। তিনি লিখেছেন, “ইডেন শ্রেষ্ঠ ভেন্যু। দুটি খেলা মিলিয়ে প্রায় ৮০০ রান হল। দু’টি ম্যাচেরই ফলাফল নির্ধারিত হল শেষ ওভারে গিয়ে। একেবারে কার্পেটের মতো সুন্দর আউটফিল্ড। বিকেলে ঝড়বৃষ্টি হওয়ার পরেও সময়মতো ম্যাচ শুরু হল। স্টেডিয়াম দর্শকপূর্ন। ঠিক যেন ছবির মতো। সত্যিই আইপিএলের প্লে-অফের জন্য ইডেনের চেয়ে ভাল কোনও ভেন্যু থাকতেই পারে না।”

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর গুজরাটকে জয় এনে দিয়েছিলেন মিলার। রান তাড়া করে দুর্দান্ত জয় পেয়েছিল হার্দিক পান্ডিয়ার দল। ব্যর্থ হয়ে গিয়েছিল রাজস্থানের ব্রিটিশ ওপেনার বাটলারের দুর্দান্ত ইনিংস। ম্যাচ গড়িয়েছিল শেষ ওভার অবধি।

দ্বিতীয় ম্যাচ অর্থাৎ এলিমিনেটরে হলো সম্পূর্ণ উল্টো। আগে ব্যাট করে রজত পতিদারের শতরানে ভর করে পাহাড়প্রমাণ টার্গেট সেট করে ম্যাচ জেতে আরসিবি। শেষ অবধি লড়াই চালিয়েছিল লখনউ সুপারজায়ান্টস। বোলাররা মার খেলেন নিজের সেরাটা দিলে যে ইডেনের পিচেও সাফল্য পাওয়া যাবে তা বুঝিয়ে দিয়েছিলেন মহসিন খান, রশিদ খান, হর্ষল প্যাটেলরা।

Related Articles

Back to top button