টাইমলাইনখেলাক্রিকেট

‘ওর মুখে আবার হাসি ফিরে এসেছে দেখে ভালো লাগছে’, বিরাট কোহলিকে নিয়ে মন্তব্য সৌরভের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অনেকে বলে থাকেন যে তাদের দুজনের মধ্যে সম্পর্ক ভালো নয়। বিরাট কোহলির (Virat Kohli) ওডিআই ও টেস্ট অধিনায়কত্ব হারানোর জন্য অনেকেই দায়ী করেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। তৎকালীন বিসিসিআই (BCCI) সভাপতি ভেতর থেকে কলকাঠি নেড়ে এমন ব্যবস্থা করেছিলেন বলে বিশ্বাস করেন অনেকেই। কিন্তু এইসব ঘটনার কোন বাস্তব প্রমাণ আজও পাওয়া যায়নি।

crockex

এতসব খারাপ ধারণার মধ্যেই বিরাট কোহলির ছন্দে ফিরে আসায় তাকে অভিনন্দন জানিয়েছেন সৌরভ। বিরাট কোহলি মাঝে দু তিন বছর অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন। কিন্তু গত বছর আগস্ট মাসে এশিয়া কাপ থেকে তার ধীরে ধীরে ছন্দে ফেরা শুরু। সাম্প্রতিক অতীতে তার পারফরম্যান্স আবার সেই পুরনো বিরাটের ন্যায়।

kohli 46th odi 100

শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে বিরাট কোহলির ২টি শতরান সহ ৩ ম্যাচে ২৮৩ রান করেছেন। ভেঙেছেন অজস্র রেকর্ড। ওডিআই বিশ্বকাপের বছরে বিরাট কোহলির এমন ফর্ম যে কোনও ভারতীয় ক্রিকেটপ্রেমীকে স্বস্তি দেবে। ব্যতিক্রম নন সৌরভ গাঙ্গুলীও।

সম্প্রতি সৌরভ শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট কোহলির পারফরমেন্স নিয়ে বলতে গিয়ে মন্তব্য করেছেন, “যেভাবে ও শতরান গুলো সম্পূর্ণ করেছে তা অত্যন্ত দুর্দান্ত। ও অসাধারণ পারফরম্যান্স করছে। বহুদিন ধরে ও চাপের মধ্যে ছিল। কিন্তু শেষ পর্যন্ত ওর মুখের উজ্জ্বলতা দেখে অত্যন্ত ভালো লাগছে।”

দুজনেই দীর্ঘদিন ভারতীয় দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন এবং অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেটের সৌরভ গাঙ্গুলী এবং বিরাট কোহলি দুজনের অবদানই অপরিসীম। কিন্তু বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন যে তিনি নিজে বিরাটকে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব না ছাড়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু বিরাট একটি সাক্ষাৎকারে পরে জানিয়েছিলেন যে তাকে কেউ কোনো রকম অনুরোধ করেনি এবং ওডিআই অধিনায়কত্ব তার কাছ থেকে তাকে কোন আগাম খবরও দেওয়া হয়নি। পরে বিরাটের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে আর কোনও মন্তব্য করতে রাজি হননি সৌরভ।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker