টাইমলাইনখেলাক্রিকেট

“এই পদ্ধতিতে খেললেই বিশ্বকাপ জয় অসম্ভব থাকবে না”, রোহিত, দ্রাবিড়কে পরামর্শ সৌরভের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শেষবার ভারতীয় দল (Team India) কোনও আইসিসি (ICC) ট্রফি জিতেছিল আজ থেকে ১০ বছর আগে। তারপর থেকে ভারতীয় দলের অনেক উন্নতি ঘটেছে কিন্তু কোনও আইসিসি ট্রফি জেতা হয়নি। মাঝে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও ব্যর্থ হয়েছিল বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বাধীন ভারত। এছাড়াও তারা একাধিক টুর্নামেন্টের সেমিফাইনাল থেকেও বিদায় নিয়েছে গত কয়েক বছরে।

ফলে ভারতীয় দলকে একটি সমালোচনার মুখোমুখি বারবারই বর্তমানকালে পড়তে হয়। দেশের মাটির উপর পাশাপাশি বর্তমানে বিদেশের মাটিতেও দ্বিপাক্ষিক সিরিজ জয়ের ক্ষেত্রে ভারতের জুড়ি মেলা ভার। কিন্তু বড় টুর্নামেন্টে তারা নিজেদের নার্ভ ধরে রাখতে পারে না। চলতি বছরে দেশের মাটিতেই আয়োজিত হবে ওডিআই বিশ্বকাপ (ODI World Cup 2023)। সাম্প্রতিক সময়ের খারাপ রেকর্ডের কথা মাথায় রেখেও ভারতীয় দলকে নিয়ে আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, “ভারত কখনোই দুর্বল দল নয়। ভারতে প্রতিভার খনি রয়েছে। বহু প্রতিভাবান ক্রিকেটার এখানে অনেক সময় সুযোগই পায় না প্রতিযোগিতার কারণে। আমি শুধু আশা করব যাতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং ভারতীয় প্রদান করছে রাহুল দ্রাবিড় শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে যেমন মনোভাব নিয়ে দলকে চালনা করেছেন তেমনভাবেই চালনা করবেন বিশ্বকাপে।”

sourav dc

তিনি আরও যোগ করেছেন, “ভারতীয় দলে শুভমন গেল রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, যশপ্রীত বুমরার মতো তারকা ক্রিকেটাররা রয়েছে। বিশ্বকাপ আসার আগে জাদেজাও সুস্থ হয়ে প্রত্যাবর্তন করবে দলে। এমন দল কখনও বাজে হতে পারে না। তাদের শুধু বিশ্বকাপ জেতার কথা না ভেবে নিজেদের স্বাভাবিক আগ্রাসী ক্রিকেটটা খেলে যেতে হবে।”

সৌরভ আসন্ন আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যুক্ত হয়েছেন। অতীতেও তিনি এই ফ্র‍্যাঞ্চাইজির সাথে যুক্ত থেকে মেন্টরের ভূমিকা পালন করেছেন। কিন্তু এবার তার ভূমিকা হবে আরও গুরুত্বপূর্ণ। তিনি দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে কাজ করবেন। রিশভ পন্থের মতো বিশ্বমানের তারকার অনুপস্থিতিতে সৌরভের টিপস কতটা কাজে লাগাতে পারে তারা সেটাই দেখার।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker