টাইমলাইনখেলাক্রিকেট

বেহালা ছাড়লেন সৌরভ, শহরের প্রাণকেন্দ্রে কিনেছেন নতুন বাড়ি! দাম জানেন কত?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এবার নতুন ঠিকানা হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা যাচ্ছে যে নিজের দীর্ঘদিনের পুরোনো বেহালার বাড়ি ছাড়তে চলেছেন বিসিসিআই সভাপতি। একেবারে শহরের প্রাণকেন্দ্রে ৪০ কোটি টাকার দিয়ে নতুন বাড়ি কিনেছেন তিনি। সপরিবারে সেখানে শিফটও করে গিয়েছেন মহারাজরা। দীর্ঘ ৪৮ বছর পর নিজের বেহালার পুরনো বাড়িতে বসবাস করছেন সৌরভ। কিন্তু নানা কারণে সেখান থেকে যাতায়াত সমস্যা হয়ে দাঁড়াচ্ছিল তার পক্ষে। তাই নিজের পৈতৃক ভিটে ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

সূত্রের মারফত পাওয়া খবর অনুসাড়ে সৌরভ গাঙ্গুলির এই নতুন বাড়িটি কলকাতার লোয়ার রডন স্ট্রিটে, নিজাম প্যালেসের খুবই কাছে। সমস্ত আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন এই বাড়িটি মোট ২৩.৬ কাঠা এলাকাজুড়ে অবস্থিত, যে অঞ্চলে প্রতি কাঠার দাম প্রায় ২ কোটির কাছাকাছি। বাড়ির চারপাশে অত্যন্ত শান্ত পরিবেশ। নতুন বাড়িতে উঠে আসা প্রসঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, “আমার নতুন বাড়ি দেখে আমি খুশি। শহরের মাঝামাঝি থাকাটা আমার কাজের পক্ষে সুবিধার। তবে নিজের ৪৮ বছরের বাসস্থান ছেড়ে আসার সিদ্ধান্তটাও অত্যন্ত কঠিন ছিল।”

বেশ কয়েকটি সুবিধার কথা মাথাটা রেখে এই সিদ্ধান্ত নিয়েছেন প্রিন্স অফ ক্যালকাটা। শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হওয়ার এয়ারপোর্ট হোক বা সিএবি অফিস সবজায়গাতেই যাতায়াতে বেশ কিছুটক সুবিধা হবে তার। দ্বিতীয়ত এই অঞ্চলের পরিবেশ বেহালার থেকে অনেক শান্ত যার ফলে মানসিক ভাবেও চাঙ্গা থাকবেন মহারাজ। জানা গিয়েছে সৌরভ নিজের নামে নয়, বাড়িটি মা নিরূপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়, কন্যা সানা গঙ্গোপাধ্যায়ের নামেই কিনেছেন তিনি।

আপাতত আইপিএল সুষ্ঠ ভাবে সম্পন্ন করা নিয়ে ব্যস্ত সৌরভ। আইপিএল শেষ হলে শুরু হবে রঞ্জি ট্রফির নক-আউট পর্ব এবং ভারতীয় দলের পরপর সিরিজ। সেইসঙ্গে আইসিসি চেয়ারম্যানের পদের জন্যও প্রতিদ্বন্দ্বীতা করবেন সৌরভ। সেখানে তার প্রতিদ্বন্দ্বী হতে পারেন বিসিসিআই সচিব জয় শাহ। তাই আগামী একটা বছর অত্যন্ত ব্যস্ততার সাথে কাটবে বিসিসিআই সভাপতির।

Related Articles

Back to top button