টাইমলাইনখেলাক্রিকেট

‘সুইচ হিট’ প্রসঙ্গে চ্যাপেলকে সপাটে দিলেন সৌরভ গাঙ্গুলি, বললেন…

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমান ক্রিকেটে বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে দিনের পর দিন জনপ্রিয় হয়ে উঠছে ‘সুইচ হিট’ শট। আর এই ‘সুইচ হিট’ শটের তীব্র সমালোচনা করলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ইয়ান চ্যাপেল। চ্যাপেলের মতে, ব্যাটসম্যানরা এই শট খেলার মাধ্যমে বোলারদের দের প্রতি অবিচার করছেন। বোলাররা কিভাবে বোলিং করবেন সেটা যদি আগে থেকে আম্পায়ারকে জানানো যেতে পারে তাহলে ব্যাটসম্যানদেরও উচিত নৈতিক কর্তব্য পালন করা। সেটা না করে তারা সুইচ হিট খেলার মাধ্যমে বোলার দের প্রতি অবিচার করছেন।

অজি কিংবদন্তি ইয়ান চ্যাপেলের সঙ্গে একমত নন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন আধুনিক ক্রিকেটে নতুন নতুন শটের উদয় হচ্ছে আর ক্রিকেটের এই নতুন সংযোজনকে খোলা মনে মেনে নেওয়া উচিত সকলের।

ইয়ান চ্যাপেল সুইচ হিট শটের যতই বিরোধিতা করুক না কেন সৌরভ গাঙ্গুলী মনে করেন, “এই সকল নতুন শট এর মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটের হাত ধরে ক্রিকেট আরও আধুনিক হচ্ছে। পরিস্থিতি বুঝে ব্যাটসম্যানদের মস্তিষ্ক থেকে যে এই ধরনের শট বেরিয়েছে এতে খুবই খুশি সৌরভ গাঙ্গুলী। নতুন এই শটকে আন্তর্জাতিক ক্রিকেটে স্বাগত জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।”

Related Articles

Back to top button