টাইমলাইনখেলাক্রিকেটIPL

আইপিএল নিয়ে আশা শেষ! সমস্ত জল্পনায় জল ঢাললেন খোদ সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্কঃ দেশজুড়ে লাগামছাড়া করোনা সংক্রমনের জন্য মাঝপথেই আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হয় বিসিসিআই। তারপর থেকে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন এবং দাবী করতে থাকেন যে আইপিএল এর বাকি অংশ হয়তো অন্য কোন সময় হতে পারে। তবে এবার সেই সমস্ত জল্পনা নাকচ করে দিলেন স্বয়ং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দাদা জানিয়ে দিলেন আর কোন ভাবেই ভারতে আইপিএল হওয়ার কোন সম্ভাবনা নেই। দাদা জানিয়েছেন, ঠাসা কর্মসূচি রয়েছে ভারতীয় দলের সেই কারণে আইপিএলের জন্য ফাঁকা জায়গা বের করা খুবই মুশকিল।

ভারতের বদলে অনেকেই দাবি করেছিল ইংল্যান্ডে করা হোক আইপিএলের বাকি ম্যাচ গুলি। ইংল্যান্ডের বেশ কয়েকটি কাউন্টি ক্লাবও আইপিএল আয়োজন করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিল। তবে এবার সেই সমস্ত জল্পনা উড়িয়ে দিলেন সৌরভ গাঙ্গুলী। সৌরভ জানিয়েছেন, “প্রথমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে ভারতের। সেখান থেকে ফিরেই শ্রীলংকার বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে ভারতীয় দলের। আর প্রতিক্ষেত্রেই ভারতীয় দলকে কঠোর নিভৃতবাসে থাকতে হবে। আর সেই কারণে আইপিএল এর জন্য আলাদা করে জায়গা বের করা খুবই মুশকিল হচ্ছে। তাই আইপিএলের বাকি ম্যাচ গুলি না হওয়ার সম্ভাবনাই বেশি।”

করোনা সংক্রমনের মধ্যে আইপিএল আয়োজনের ব্যাপারে প্রশ্ন করা হলে সৌরভ জানিয়েছেন, “এখন অনেকেই হয়তো সমালোচনা করবেন কিন্তু আমি মনে করি যা করা হয়েছে ভালোর জন্য করা হয়েছে। যদি কোন ক্রিকেটার বা সাপোর্টিং স্টাফ করোনায় আক্রান্ত না হতেন তাহলে আমরা এখনো আইপিএল চালিয়েই যেতাম। তিনি বিদেশি ফুটবল লিগ গুলির উদাহরণ টেনে বলেন দেখুন ওখানে অনেকে করোনা আক্রান্ত হয়েছে কিন্তু ওরা লীগ কখনোই থামায় নি, কয়েক দিনের বিরতি নিয়ে আবার শুরু করেছে। তবে এক্ষেত্রে তেমনটা সম্ভব নয়।”

Related Articles

Back to top button