fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

মনজয় করলেন দাদাঃ করোনা চিকিৎসার জন্য ইডেনকে ব্যাবহারের প্রস্তাব দিলেন সৌরভ গাঙ্গুলি

বাংলাহান্ট ডেস্কঃ বাঙালির মনের মণিকোঠায় অনেক আগেই জায়গা করে নিয়েছেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। এবার তিনি আবারও তার বৃহত মনের পরিচয় দিলেন। করোনা পরিস্থিতি মোকাবিলা করতে তৎপর সরকার। এই সময় সরকারের পাশে এসে দাঁড়ালেন ভারতের (India) ক্রিকেট দলে প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রস্তাব দিলেন যে, সরকার যদি মনে করে তাহলে কলকাতার ইডেন গার্ডেন্সকে কাজে লাগাতে পারে। আমরা সবরকম সহযোগিতা করব সরকারের সঙ্গে।

হাওড়ার ডুমুরজোলা ইনডোর স্টেডিয়ামের পর এবার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য কলকাতার গৌরব ইডেন গার্ডেন্সকে সরকারের হাতে তুলে দিতে চাইছেন সৌরভ গাঙ্গুলি। করোনা পরিস্থিতিতে রাজ্য সরকার নব নির্মিত হওয়া বিভিন্ন বড়ো বড়ো আবাসন, যার কাজ এখনও চলছে সেগুলোও নেওয়ার কথা বলেন। এছাড়াও বিভিন্ন কমিউনিটি হল, অনুষ্ঠান বাড়ি ইত্যাদি নেওয়ার কথাও বলেন। এই সময় দাদা অর্থাৎ সৌরভ গাঙ্গুলি বলেন, ”সরকার যদি চায় ইডেনের ইন্ডোর এবং ডরমিটরিতে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র গড়ে তুলতে পারে। এ ব্যাপারে আমরা সহায়তা করব। সরকার যদি প্রয়োজন মনে করে, তাহলে আমাদের সঙ্গে কথা বলুক, আমরা ইডেনে সমস্ত রকম সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দেব। আমাদের দিক থেকে কোন আপত্তি নেই”।

ভারতে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এখনও অবধি আক্রান্তের সংখ্যা প্রায় ৬০০ এবং মৃতের সংখ্যা বেড়ে ১২ জন। সংকটজনক পরিস্থিতিতে ভারত সরকার আগামী ১৪ ই এপ্রিল মধ্যরাত অবধি লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন। নাগরিকদের ঘর থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। বৈদেশিক সমস্ত যোগাযোগ অনেক আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল। রাজ্যেও আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬ এবং মৃত ১ জন।

চীনর উহান প্রদেশ থেকে ছড়িয়ে এই মারণরোগ বিশ্বের প্রায় ১৮০ টি দেশে ছড়িয়ে গিয়েছে। আতঙ্কে দিন কাটাচ্ছে মানুষজন। লকডাউন জারী করা হয়েছে বিভিন্ন জায়গায়। চিকিৎসকরা, দেশের এবং রাজ্যের প্রধানরা বারবার অনুরোধ করছেন, যাতে কোন ব্যাক্তি জরুরী প্রয়োজন ছাড়া বাইরে না বের হন। গৃহবন্দি রাখার নির্দেশ দেওয়া হয়েছে সকলকে। এখনও অবধি সমগ্র বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ এবং মৃতের সংখ্যা প্রায় ১৫ হাজার।

Back to top button
Close
Close