fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

কোহলিদের চ্যালেঞ্জ ছুড়লেন সৌরভ গাঙ্গুলি! বললেন নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ জিতে দেখাও।

এই মুহূর্তে নিউজিল্যান্ডের মাটিতে চলছে ভারত বনাম নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ইতিমধ্যে সিরিজে 2-0 তে এগিয়ে গিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। শুক্রবার এই সিরিজের প্রথম ম্যাচটি ভারতীয় দল দাপটের সাথে জিতে নেয়। নিউজিল্যান্ডের দেওয়া 204 রানের টার্গেট এক ওভার বাকি থাকতে হাতে ছয় উইকেট রেখে ম্যাচ জিতে নেয় ভারত। তারপর  রবিবার এই সিরিজের দ্বিতীয় ম্যাচেও ভারতের দাপট দেখা যায়, দ্বিতীয় ম্যাচটিও সাত উইকেটে জিতে নিয়েছে ভারত।

ভারতীয় দলের টি-টোয়েন্টি ক্রিকেটে এই রকম সাফল্য দেখে বেশ খুশি হয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে সাফল্য দেখে খুব একটা উচ্চসিত নন তিনি। সৌরভ গাঙ্গুলী চান এরপর ভারতের যে টেস্ট সিরিজ রয়েছে নিউজিল্যান্ডের মাঠে সেই সিরিজে ভারত জিতুক। টি-টোয়েন্টি, ওয়ানডের পরেই নিউজিল্যান্ডের মাটিতে ভারতের রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। যদিও এই সিরিজ জেতা খুব একটা সহজ নয় তবুও সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলের কাছে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

এর আগে নিউজিল্যান্ডের মাটিতে ভারত এবং নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছিল নয়টি টেস্ট সিরিজে। এর মধ্যে মাত্র দুটি তে জয়লাভ করতে পেরেছিল ভারতীয় দল। 1967-68 সাল এবং 2008-09 সালে ভারত টেস্ট সিরিজে জিতেছিল। এছাড়াও নিউজিল্যান্ডের মাটিতে দুটি সিরিজ ড্র হয়েছে এবং বাকি সিরিজ গুলো জিতেছে নিউজিল্যান্ড। তাই এবার যে বেশ কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে ভারতীয় দল সেটা বলাই বাহুল্য। সেই কারণে সৌরভ গাঙ্গুলী চান টেস্ট সিরিজে যাতে ভারতীয় দল জয়লাভ করে।

সৌরভ গাঙ্গুলী বলেছেন গতবার 4-1 ব্যবধানে ওয়ানডে জিতে ছিলাম আমরা, তাই এবারে টেস্ট সিরিজ জিততে চায়। যদিও সৌরভ গাঙ্গুলীর মতে প্রত্যেকটা সিরিজই সমান গুরুত্বপূর্ণ তবে টেস্ট সিরিজ জিততে পারলে এটার একটা আলাদা অনুভুতি হয়। এছাড়াও সৌরভ গাঙ্গুলি বলেছেন এবার ভারতীয় দল রয়েছে দারুণ ছন্দে প্রত্যেকটা ক্রিকেটার ধারাবাহিকতা দেখাচ্ছে। সেই কারণেই দাদা চান বিরাট কোহলির নেতৃত্বে নিউজিল্যান্ডের মাঠে যাতে টেস্ট সিরিজ জিতে ফিরতে পারে ভারত।

Back to top button
Close
Close