ক্রিকেটটাইমলাইনখেলা

পূজারা-পন্থ-অশ্বিনের প্রসঙ্গ টেনে নিন্দুকদের কড়া ভাষায় কটাক্ষ করলেন সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্কঃ সিডনির মতো স্টেডিয়ামে ভারতকে 407 রানের বিশাল লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়ে অস্ট্রেলিয়া ভেবে নিয়েছিল তারা এই ম্যাচ জিতে নিয়েছে। আর তেমনটা হওয়ারই কথা, কারণ শুরু থেকেই একের পর এক ভারতীয় ব্যাটসম্যান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিল যাতে অস্ট্রেলিয়ার মনোবল আরও বেড়ে গিয়েছিল। তারা কার্যত ভাবতে শুরু করে দিয়েছিলেন এই ম্যাচ জিতে সিরিজে তারা এগিয়ে যাবে। কিন্তু অস্ট্রেলিয়ার সমস্ত পরিকল্পনা ব্যাট হাতে ভেস্তে দিলেন ভারতের দুই ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারী।

পঞ্চম দিনে চেতেশ্বর পূজারা যখন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিলেন তখনও খেলা শেষ হতে 44 ওভার বাকি ছিল। অপরদিকে ভারতের সব ব্যাটসম্যানরা একে একে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছে এমন পরিস্থিতিতে ভারতের মাত্র পাঁচটি উইকেট ফেলে দিতে পারলেই জয় নিশ্চিত ছিল অস্ট্রেলিয়ার। সেই পরিস্থিতিতে রুখে দাঁড়ায় ভারতের দুই ব্যাটসম্যান রবি অশ্বিন এবং হনুমা বিহারী। অস্ট্রেলিয়ার বোলারদের বলে বারবার আঘাত পায় এই দুই ব্যাটসম্যান। চোট- আঘাত নিয়েও ক্রিজ ছাড়তে রাজি ছিলেন না তারা। শেষ পর্যন্ত ক্রিজে দাঁড়িয়ে থাকেন এবং ম্যাচ ড্র করে ক্রিজ ছাড়েন এই দুই ব্যাটসম্যান।

আর তারপরই নিন্দুকদের কার্যত এক হাত নিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। টুইট করে দাদা লিখেছেন, ” এবার আশা করি ভারতীয় দলে পূজারা, পন্থ এবং অশ্বিনদের গুরুত্বটা বোঝা যাচ্ছে। অস্ট্রেলিয়ার শক্তিশালী বোলিং লাইন আপের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাটিং করা মোটেও সহজ কাজ নয়।” এছাড়াও অশ্বিনের নাম না করে দাদা বলেন, প্রায় 400 উইকেট নেওয়া মুখের কথা নয়।
আর এই টুইটের মধ্যে দিয়ে সমালোচকদের কার্যত বুঝিয়ে দিতে চাইলেন দাদা, যে এই ক্রিকেটারদের প্রতিভার ওপর বিচার করেই তাদেরকে দলে নেওয়া হয়েছে। তাই এবার থেকে সমালোচনা করার আগে অন্তত দু’বার ভেবে নেওয়া উচিত।

Back to top button