টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের অধিনায়ক থেকে BCCI সভাপতি, পরের লক্ষ্য কী? জানালেন সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সোনার চামচ মুখে জন্মালেও তার ভারতীয় দলের একজন নিয়মিত ক্রিকেটার হয়ে ওঠার রাস্তাটা খুব একটা সহজ ছিল না। কিন্তু সেই লক্ষ্যে তিনি পূরণ করেছেন। তারপর দীর্ঘ ৬ বছর ধরে নিজের দেশের অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছেন। শেষ কয়েক বছরে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ড বিসিসিআই এর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সৌরভ।

এর সঙ্গে সঙ্গে আরও বেশ কিছু কাজ করেছেন সৌরভ। দুটি চ্যানেল এ দুটি ভিন্ন রিয়্যালিটি শো-এর সঞ্চালকের ভূমিকা পালন করেছেন। বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবির দায়িত্ব পালন করেছেন। তার মাঝে ধারাভাষ্যের কাজ করেছেন। আইপিএলের দিল্লি ক্যাপিটালস দলের ভূমিকা পালন করেছেন। কিন্তু এখন কি করার কথা ভাবছেন? তার সাম্প্রতিক কথাবার্তা থেকে সেই প্রশ্নের জবাবে ইঙ্গিতও মিললো।

বিসিসিআইয়ের হয়ে কাজকর্ম চালিয়ে যাওয়ার ইচ্ছা রাখছেন তিনি। তবে বিষয়টা পুরোপুরি তার হাতে নেই। সেপ্টেম্বর মাসে সুপ্রিম কোর্ট তার প্রশাসনে থাকার ব্যাপারে যে রায় দেবে তা অনুযায়ী তিনি পরবর্তী সিদ্ধান্ত নেবেন। কিছুদিন আগে আইসিসির চেয়ারম্যান হওয়ার রাস্তাও খুলেছিল সৌরভের সামনে। যদিও আপাতত সেই দিকে তারা আগ্রহ আছে বলে শোনা যায়নি। সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি নিজের মনের কথা জানিয়েছেন।

সৌরভ গঙ্গোপাধ্যায় এই সাক্ষাৎকারে বলেছেন, “আমি ক্রিকেটের লোক মাটির সাথে যুক্ত থাকতে চাইবো। তবে আগামী দিনে কি হবে তা এখনই বলা মুশকিল। যেমন কোনদিনও চাই আমি প্রশাসকের ভূমিকা পালন করব তা স্বপ্নেও ভাবি নি কিন্তু হয়েছে ফলে আগে থেকে সবকিছু বলা সম্ভব নয়। যদি বিসিসিআইয়ের হয়ে কাজ না করতে পারি তবে আবার অন্য কোন দলের সাথে যুক্ত থাকতে পারি।” একসময় তার ভারতীয় কোচ হওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল তবে সেই জল পড়ে নিজের মুখেই শেষ করে দিয়েছেন সৌরভ তার রাজনীতির সঙ্গে যুক্ত হওয়া নিয়ে মাঝে মাঝে সবখবর শিরোনামে আসেন সেগুলো তিনি সযত্নে এড়িয়ে যেতেই ভালোবাসেন।

Related Articles

Back to top button