টাইমলাইনখেলাক্রিকেট

আবারও মাঠে ফিরছেন সৌরভ, সোশ্যাল মিডিয়ায় নিজেই এই তথ্য জানালেন BCCI সভাপতি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বর থেকে অক্টোবর মাস জুড়ে অনুষ্ঠিত হবে লেজেন্ডস লিগ। এটি হবে এই প্রতিযোগিতার দ্বিতীয় আসর। আরও অনেক নামিদামি কিংবদন্তি এই লিগের অংশ হবেন। হরভজন সিং, অশোক দিন্দার মতো ক্রিকেটাররা এবার প্রথমবারের জন্য প্রতিযোগিতার অংশ হবেন। ওমানের মাস্কটের মাটিতে এই লিগ অনুষ্ঠিত হবে। জল্পনা শোনা যাচ্ছিল যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও এই লিগের অংশ হবেন।

এই বিষয়টি নিয়ে আগে বিসিসিআই সভাপতিকে প্রশ্নও করা হয়েছিল। কিন্তু প্রথমে সৌরভ নিজে ব্যাপারটি সরাসরি অস্বীকার করেছিলেন। কিন্তু গতকাল নিজের ইনস্টাগ্রাম পোস্টে সৌরভ গাঙ্গুলি লেজেন্ডস লিগে খেলার কথা স্বীকার করেছেন। শুক্রবার আয়োজকদের তরফ থেকেও বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে সৌরভ গাঙ্গুলী লেজেন্ডস লিগে খেলতে চলেছেন।

লেজেন্ডস লিগের আয়োজক রমন রাহেজাকে এই ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, “বাকি কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ খেলার জন্য যে রাজি হয়েছেন এর জন্য আমরা কৃতজ্ঞ। চিরদিন কিংবদন্তি হিসেবেই থেকে যাবেন তিনি। ক্রিকেটের স্বার্থে সৌরভ বারবারই এগিয়ে এসেছেন। সেই জন্যই এবার বিশেষ কারণে তিনি ম্যাচটা খেলতে নামবেন। আমরা আশা করছি পুরনো দিনের বিধ্বংসী দাদাকেই আবার মাঠে দেখতে পাবো।” সৌরভের পোস্ট থেকে বোঝা গিয়েছে যে স্বাধীনতা দিবসের ৭৫ বছরপূর্তি উপলক্ষে বিশেষ ম্যাচ খেলতে রাজি হয়েছেন তিনি। সেইসঙ্গে নারীশক্তির উত্থানের প্রচারের ব্যাপারেও কিছু পরিকল্পনা থাকছে। বিন গোটা লেজেন্ডস লিগে অংশগ্রহণ করবেন কিনা তা নিয়ে যদিও কিছুটা সন্দেহ থেকেই যাচ্ছে।

সৌরভ গাঙ্গুলি শেষবার ব্যাট হাতে মাঠে নেমেছিলেন ২০১২ সালে। সেবার আইপিএলে পুনে ওয়ারিয়র্সের হয়ে শেষবার অফিসিয়াল ম্যাচ খেলতে দেখা গিয়েছিল তাকে। এরপর ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রতে সচিন ব্লাস্টার্স দলের হয়ে মাঠে নামতে এবং অর্ধশতরান করতে দেখা গিয়েছিল তাকে। সেই শেষবার সৌরভ গাঙ্গুলী ব্যাট হাতে ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন।

Related Articles