টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

কেন্দ্রের কমিটিতে সৌরভ-মমতা! তৈরি হল নেতাজির জন্মজয়ন্তী উদযাপনের সদস্য তালিকা

বাংলাহান্ট ডেস্কঃ নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উদযাপনে এক বিশেষ চমকপ্রদ কমিটি গঠন করল কেন্দ্র সরকার (Central Government)। একুশে বাংলা (west bengal) দখলের লড়াইয়ে এগিয়ে যাওয়ার জন্য বিজেপি লক্ষ্য স্থির রেখে এগোচ্ছে। এই বিশেষ চমকপ্রদ কমিটির প্রধান হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)।

কিছুদিন আগেই বাংলায় এক বিশেষ কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী উদযাপনে সেই কমিটিতে রয়েছেন বাংলার বিশিষ্ট জনেরা। এক বছর ব্যাপী অনুষ্ঠানে কি কি পদক্ষেপ নেওয়া হবে, সেই কমিটিই সবকিছু ঠিক করবে।

এবার নেতাজিকে শ্রদ্ধা জানাতে এক বিশেষ কমিটি গড়ল কেন্দ্র সরকার। এই কমিটিতে থাকছে ৮৫ জন সদস্য। শনিবার কেন্দ্রীয় তরফে এক বিজ্ঞপ্তি জারি করে এমন সিদ্ধান্ত জানানো হয়েছে। এই কমিটি আগামী একবছর ধরে আয়োজিত অনুষ্ঠানে কোথায় কি করা হবে, কি কি পদক্ষেপ নেওয়া হবে তা নির্ধারন করবে। নির্বাচনের প্রাক্কালে বাঙালির ভাবাবেগকে ছুঁতে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী সাড়ম্বরে পালন করার এই পরিকল্পনা গ্রহণ করেছে কেন্দ্র সরকার।

কেন্দ্র সরকাররে নির্ধারিত এই কমিটিতে থাকছেন দেশের বিশিষ্ট গবেষক, লেখক, ইতিহাসবিদ, জ্ঞানীগুনী ব্যক্তিরা। পাশাপাশি এই কমিটিতে অংশ নিচ্ছেন আজাদ হিন্দ বাহিনীর সদস্যরাও। সূত্রের খবর, স্বয়ং প্রধানমন্ত্রী বাংলায় আসছেন ২৩ শে জানুয়ারিতে। রেড রোডে স্থাপিত নেতাজির মূর্তিতেও মাল্যদানও করবেন বলে জানা গিয়েছে।

এই কমিটিতে থাকছেন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি, জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান শুভেন্দু অধিকারী, BCCI প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly), অভিনেতা মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী কাজল, পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় সহ একঝাঁক বিশিষ্ট জনেরা।

Back to top button