টাইমলাইনখেলাক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশেষ পরিকল্পনা নিয়ে বিরাট, শাস্ত্রীর সাথে দ্রুত আলোচনায় বসতে চলেছে সৌরভ গাঙ্গুলি।

অস্ট্রেলিয়ার মাটিতে আগামী বছর অক্টোবর মাসে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপকে কেন্দ্র করে ইতিমধ্যেই নিজেদের পরিকল্পনা শুরু করে দিয়েছে সব দেশ। পিছিয়ে নেই ভারত। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বিশ্বকাপ নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরিকল্পনা রয়েছে এবং সেগুলি নিয়ে সৌরভ গাঙ্গুলী দ্রুত আলোচনায় বসতে চাইছে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ শাস্ত্রী এবং ভারত অধিনায়ক বিরাট কোহলির সাথে।

বৃহস্পতিবার কলকাতায় একটি বই প্রকাশের অনুষ্ঠানে আসেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং সেখানে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাদা জানিয়েছেন যে টি-টোয়েন্টি ক্রিকেটে রান তাড়া করে আমরা যথেষ্ট সফল হচ্ছি, কিন্তু প্রথমে ব্যাটিং করে ম্যাচ জিততে আমাদের দুর্বলতা রয়েছে। এই দুর্বলতাই কাটিয়ে উঠতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। এই প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলী বলেন যে আমার বেশ কিছু ভাবনা-চিন্তা রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে। আর সেটাই আমি জানাবো ভারতীয় টিম ম্যানেজমেন্ট, হেড কোচ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি কে। এবং তাদের সাথে আলোচনায় বসে এই ব্যাপারে একটি সমাধান বের করব। দাদা বলেন যে এখনো পর্যন্ত খুব একটা বেশি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ আমাদের খেলা হয়নি, তবে আমার বিশ্বাস এই ভারতীয় দল বিশ্বকাপের আগে নিজেদের পুরোপুরিভাবে তৈরি করে নিতে পারবে এবং বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করবে।

যদিও নিজের পরিকল্পনার ব্যাপারে মুখ খুলতে রাজি নন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে ভারত হল বিশ্বের নাম্বার ওয়ান দল। আর তাই সৌরভ গাঙ্গুলী মনে করেন যে ঘরের মাটিতে জেতার সাথে সাথে বিদেশের মাটিতেও ধারাবাহিকভাবে জেতাই এখন আমাদের মূল লক্ষ্য। সামনে নিউজিল্যান্ড সিরিজে ভালো পারফরম্যান্স করার মত ভারতের কাছে ভালো দল রয়েছে বলে তিনি মনে করেন। সেইসাথে দাদা মনে করেন যে অস্ট্রেলিয়া মাটিতে গিয়ে ভারতীয় দল ভালো পারফরম্যান্স করবে এবং নিজেদের নাম্বার ওয়ান দল হিসাবে ফের একবার তুলে ধরবে বিশ্বক্রিকেটের মঞ্চে।

Back to top button