ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা, দলে ফিরলেন দু’প্লেসি।

আসন্ন ভারত সফরের জন্য দল ঘোষণা করে ফেলল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য 15 সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে সদ্য প্রাক্তন অধিনায়ক হয়ে ওঠা ফ্যাফ  দু’প্লেসিসকে।

বিশ্বকাপের পর থেকে দক্ষিণ আফ্রিকার জার্সিতে আর কোন ওয়ানডে ম্যাচ খেলেননি দু’প্লেসি। এছাড়াও কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান তিনি। তবে ভারত সফরে দক্ষিণ আফ্রিকা দলের হয়ে ওয়ানডে ক্রিকেট খেলতে দেখা যাবে তাকে।

সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন দু’প্লেসি। কিন্তু ওয়ানডে সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। দু’প্লেসির সাথেই অজিদের বিরুদ্ধে খেলেছিলেন রসি ফান ডার ডুসেনও। ভারত সফরে তাকেও রাখা হয়েছে পনেরো সদস্যের ভারতীয় দলে।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার নতুন মুখ জর্জ লিন্ডে। এছাড়া দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাডা কুঁচকির চোটের কারণে এই সফর থেকে ছিটকে গিয়েছেন। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে 12 ই মার্চ ধর্মশালায়, তারপরের ম্যাচ দুটি রয়েছে যথাক্রমে 15 ই এবং 18 ই মার্চ।

Back to top button