টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

ভারতে আনলক ফোর-এ শুরু হচ্ছে খেলাধুলা, মাঠে প্রবেশ করতে পারবেন দর্শকরাও

বাংলা হান্ট ডেস্কঃ সুখবর ভারতীয় ক্রীড়া প্রেমীদের জন্য! কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ইতিমধ্যেই আনলক ফোর-এ বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে। আর সেই নির্দেশিকা অনুযায়ী ভারতে খুলে যাচ্ছে ক্রীড়াক্ষেত্র। অর্থাৎ আনলক ফোর-এ ভারতে শুরু হতে চলেছে খেলাধুলা। নির্দিষ্ট বেশ কয়েকটি নিয়ম জারি করা হয়েছে। আর সেই সমস্ত নিয়ম গুলি মেনে দেশে ফুটবল, ক্রিকেট সহ সমস্ত ধরনের খেলাধুলা শুরু করা যাবে। এমন কি নিয়ম মেনে মাঠে দর্শক প্রবেশের অনুমতিও দেওয়া হয়েছে।

নতুন নির্দেশিকা জারি হবে আগামী 21 শে সেপ্টেম্বর থেকে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে দ্বিতীয় ডিভিশন আই লীগ আগামী সেপ্টেম্বর মাসের শেষের দিকে শুরু করে দেওয়ার জন্য চিন্তাভাবনা চলছে। এবার দ্বিতীয় ডিভিশন আইলীগের আসর বসতে চলেছে কলকাতায়। এরই মধ্যে কলকাতার অন্যতম প্রধান মোহামেডান স্পোটিং ক্লাব তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। জানা গিয়েছে চতুর্থ লকডাউনে মাঠে 100 জন দর্শক প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সরকারের এমন নির্দেশিকা জারি করার পরে কিছুটা স্বস্তি পেল ফেডারেশন। তবে দর্শক প্রবেশের ক্ষেত্রে বেশ কিছু কড়া নিয়ম বিধি জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।
যে সমস্ত সমর্থকরা মাঠে প্রবেশ করতে যাবেন তাদের প্রত্যেককে বাধ্যতামূলক ভাবে মাক্স পড়তে হবে। এছাড়া স্যানিটাইজার ব্যবহার করতে হবে সবাইকে। অপরদিকে সামাজিক দূরত্ব বজায় রেখে মাঠে প্রবেশ করতে হবে।

Related Articles

Back to top button