টাইমলাইনবিনোদন

আবারো উজ্জ্বল বাঙালির মুখ, নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন শ্রীলেখা

বাংলাহান্ট ডেস্ক: আবারো বিশ্বের দরবারে বাংলা সিনেমা ও বাঙালির মুখ উজ্জ্বল করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে (New York Indian Film Festival) সেরা অভিনেত্রীর খেতাব জুড়ল শ্রীলেখার নামের সঙ্গে। ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক‍্যালকাটা’ ছবির জন‍্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি। আপ্লুত শ্রীলেখা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন সুসংবাদ।

একটি ছবি এবং ভিডিও শেয়ার করেছেন শ্রীলেখা, যেখানে সেরা অভিনেত্রী হিসাবে তাঁর নাম ঘোষনা করা হচ্ছে। ক‍্যাপশনে শ্রীলেখা লিখেছেন, ‘আমি জিতেছি। ধন‍্যবাদ বিশ্ব, ধন‍্যবাদ নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যাল। ধন‍্যবাদ আদিত‍্য বিক্রম সেনগুপ্ত। ধন‍্যবাদ অরিন্দম ঘোষ। ওয়ান্স আপন আ টাইম ইন ক‍্যালকাটা ছবির গোটা টিমকে ধন‍্যবাদ। শুভাকাঙ্খী এবং নিন্দুক সকলকেই ধন‍্যবাদ, তোমাদের কাছে আমি ঋণী। আমার বাবা মা খুব গর্বিত আমি নিশ্চিত।’


মেয়ে মাইয়াও উচ্ছ্বসিত মায়ের এই সম্মান প্রাপ্তিতে। নিজের হোয়াটসঅ্যাপ স্ট‍্যাটাসে শ্রীলেখার একটি ছবি শেয়ার করে সগর্বে মায়ের জিত ঘোষনা করেছে মেয়ে। শুভেচ্ছা জানিয়েছে মাকে। আর শ্রীলেখা সেই শুভেচ্ছা বার্তা শেয়ার করে স্বর্গীয় বাবাকে দেখিয়েছেন, ‘বাবা দেখছো?’

ওয়ান্স আপন আ টাইম ইন ক‍্যালকাটা আগেও সম্মান এনে দিয়েছে শ্রীলেখাকে। ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ছবিটি। কিছুদিন আগেই নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে সেরা অভিনেত্রীর মনোনয়ন পাওয়ার খবর জানিয়েছিলেন শ্রীলেখা। এখন সেই পুরস্কার তাঁর হাতে। অবশ‍্য তিনি একা নন। ছবির পরিচালক আদিত‍্য বিক্রম সেনগুপ্তও পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার।

একটা ক্ষোভ থেকেই গিয়েছিল শ্রীলেখার। নিজের শহরের চলচ্চিত্র উৎসবেই ডাক পাননি তিনি। ফেসবুক পোস্টে ক্ষোভ প্রকাশ করে তিনি লিখেছিলেন, ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ থেকে কোনো আমন্ত্রণ আসেনি। এমনকি একটা ফোন পর্যন্ত না। এটা কি আমার রাজনৈতিক মতাদর্শের কারণে না অন‍্য কোনো অজ্ঞাত কারণ আছে? তৃণমূল সরকার কী প্রতিহিংসাপরায়ণ মাইরি!’ তবে এখন সেসব ভুলে সেলিব্রেশনের আনন্দে মেতেছেন শ্রীলেখা।

Related Articles

Back to top button