টাইমলাইনবিনোদন

শ্রীলেখা-কন‍্যা ‘সুইট সিক্সটিন’, মেয়ের জন্মদিনের সঙ্গে মাতৃত্বও উদযাপন করলেন অভিনেত্রী

বাংলাহান্ট ডেস্ক: ষোলো বছর,সময়টা নেহাত কম নয়। কিন্তু শ্রীলেখা মিত্রর (sreelekha mitra) কাছে এই সময়টাই যেন দেখতে দেখতে কেটে গিয়েছে। চোখের সামনে বড় হয়ে উঠেছে মেয়ে ঐশী, শ্রীলেখার আদরের ‘মাইয়া’। আজ ৭ ডিসেম্বর ঐশীর জন্মদিন। ১৬ বছরে পা দিল সে। মেয়ের জন্মদিনে ষোলো বছরের পুরনো স্মৃতি আরেকবার ঘেঁটে দেখলেন অভিনেত্রী।

আজ শ্রীলেখার সোশ‍্যাল মিডিয়ার দেওয়ালে আর তাঁর নিজের ছবি নয়, স্থান পেয়েছে শুধু মেয়ের ছবি। ঐশীর একগুচ্ছ ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। সেখানে পাঁচ মাসের ছোট্ট ঐশীর পাশাপাশি এখনকার ছবিও রয়েছে। মেয়ের বিভিন্ন বয়সের বিভিন্ন মুহূর্তের ছবি শেয়ার করেছেন তিনি। মেয়েকে নিজের ‘ছোট মা’ বলেও উল্লেখ করেছেন শ্রীলেখা।


সঙ্গে তিনি লিখেছেন, ‘১৬ বছর আগে এই দিনে আমার আদরের মেয়েকে জন্ম দিয়েছিলাম। কীভাবে সময় কেটে যায়। ও এখন বোর্ডের পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে।’ মেয়ের জন্মদিনের পোস্টে প্রাক্তন স্বামী শিলাদিত‍্য স‍্যান‍্যালকেও ট‍্যাগ করেছেন শ্রীলেখা। বিয়েতে বিচ্ছেদ হয়ে গেলেও যোগাযোগ এখনো রয়েছে তাঁদের। ঐশীকে তাঁরা দুজনেই একসঙ্গে বড় করে তুলেছে।


দিন কয়েক আগেই শ্রীলেখা অভিনীত ‘অভিযাত্রিক’ ছবি মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। বিভূতিভূষণ বন্দ‍্যোপাধ‍্যায়ের ‘অপু ট্রিলজি’র অন্তর্গত ‘অপরাজিত’ উপন‍্যাসের শেষ অংশটুকু উঠে এসেছে অভিযাত্রিকের কাহিনিতে। ১৯৫৯ সালে সত‍্যজিৎ রায়ের অপুর সংসার ছবির শেষে দেখানো হয়েছিল ছেলে কাজলের হাত ধরে বেরিয়ে যাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ‍্যায় ওরফে অপু।

অভিযাত্রিকে দেখানো হয়েছে কাজলের হাত ধরেই ফের ফিরে আসবে অপু। এই ছবিতেই রাণুদির চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। ইতিমধ‍্যেই কলকাতা সহ দেশ বিদেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে ছবিটি। গত সেপ্টেম্বর মাসে ‘ওয়ান্স আপন আ টাইম ইন কলকাতা’ ছবির প্রদর্শনীর জন‍্য ভেনিস চলচ্চিত্র উৎসবেও গিয়েছিলেন শ্রীলেখা।

Related Articles

Back to top button