টাইমলাইনবিনোদনরাজনীতি

‘এই সময়ের মহান শিল্পী’র কাছে গান শুনতে চাইতেন গীতশ্রী! মুখ‍্যমন্ত্রীকে ‘নীল সাদা সেলাম’ শ্রীলেখার

বাংলাহান্ট ডেস্ক: গীতশ্রী সন্ধ‍্যা মুখোপাধ‍্যায় (Sandhya Mukhopadhyay) তাঁর কাছে গান শুনতে চাইতেন। মঙ্গলবার বর্ষীয়ান শিল্পীর প্রয়াণের পর এমনি দাবি করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় (Mamata Banerjee)। গীতশ্রীকে তিনি বড় দিদির মতো মানতেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ মুখ‍্যমন্ত্রী স্মৃচিচারণা করেছেন। আর তাঁর সেই দাবিকেই কটাক্ষ করেছেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

বরাবরই বাম সমর্থক এবং বাম মনস্ক বলে পরিচিত শ্রীলেখা। নিজের রাজনৈতিক মতামত সোচ্চারে জানিয়ে এসেছেন তিনি। সুযোগ পেলে স্বয়ং মুখ‍্যমন্ত্রীকেও খোঁচা দিতে ছাড়েননি। এবারেও ঠিক তেমনটাই করেছেন তিনি।


ফেসবুকে নাম না করে শ্রীলেখা লিখেছেন, ‘এই সময়ে দাঁড়িয়ে এই সময়ের মহান শিল্পী, যাঁর গান শুনতে গীতশ্রী সন্ধ‍্যা মুখোপাধ‍্যায় বারবার অনুনয় বিনয় করতেন। মহান গায়িকা/ সুরকার/ কবি/ অঙ্কনশিল্পী (আর কি কিছু বাদ পড়ল?) আপনাকে জানাই নীল সাদা সেলাম।’

মঙ্গলবার বর্ষীয়ান গায়িকা সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের দেহাবসানের পর সংবাদ মাধ‍্যমের কাছে স্মৃতিচারণা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সন্ধ‍্যা মুখোপাধ‍্যায় নিজে এত ভাল গান করতেন। আর এদিকে আমাকে বলতেন, মমতা একটা গান শোনাও না। আমি বলতাম, আপনি আমাকে বলছেন! আপনি নিজে সঙ্গীত বিশারদ। তাও গাইতে বলতেন। তাই আমাকে কতবার সন্ধ‍্যাদিকে গান গেয়ে শোনাতে হয়েছে।”

মুখ‍্যমন্ত্রী এই মন্তব‍্যকেই কটাক্ষ শানিয়েছেন শ্রীলেখা। বামের ‘লাল সেলাম’ এর মতো ব‍্যঙ্গ করে নীল সাদা সেলাম তো ঠুকেইছেন, সেই সঙ্গে মুখ‍্যমন্ত্রীর বহুমুখী প্রতিভার উল্লেখ করেও বিদ্রূপ করেছেন শ্রীলেখা। তিনি নিজেও সপ্তাহ খানেক আগে সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের গাওয়া ‘এ শুধু গানের দিন’ গেয়ে শ্রদ্ধা জানিয়েছিলেন শ্রীলেখা।

Related Articles