টাইমলাইনবিনোদন

শাড়ির শখই বদলে দিল শ্রীলেখার জীবন!

বাংলাহান্ট ডেস্ক:  শাড়ি পরতে কে না ভালবাসেন?  বিশেষত শাড়িতে ভারতীয় নারীদের রূপ আরও খোলতাই হয় একথা অনেকেই স্বীকার করেন। তবে এখন পাশ্চাত্য পোশাকের রমরমার জন্য শাড়ির চল অনেকটাই অস্তগত হয়েছে। কোনও বিশেষ অনুষ্ঠান ছাড়া শাড়ি পরেন না এমন বহু মেয়েই আছেন। কিন্তু তা সত্ত্বেও রকমারি শাড়ি কিনে সংগ্রহে রাখা অনেকেরই ‘হবি’র মধ্যে পড়ে। শাড়ির প্রতি এই ভাললাগা অনেক সময়ই বদলে দিতে পারে কারওর জীবন। কীভাবে?  সেই কাহিনিই এবার উঠে আসছে সেলুলয়েডের পর্দায়। সৌজন্যে, ‘সুদক্ষিণার শাড়ি’।

জি বাংলা সিনেমা অরিজিনালসে দেখা গেল সুদক্ষিণার জীবনের গল্প। সে বাংলা অনার্সে ফার্স্ট ক্লাস। কিন্তু তার শিক্ষাগত ডিগ্রি কোনও কাজেই লাগে না বিয়ের পর। বাড়িতে সংসারের হাল ধরতে হয় তাকে। স্বামী, সন্তান, ননদ, শ্বশুর-শাশুড়ির চাহিদা-আবদারের জাঁতাকলে পিষতে থাকে তার জীবন। অধরা রয়ে যায় সুদক্ষিণার সাংবাদিক হওয়ার স্বপ্ন।

এসবের মাঝে শুধুমাত্র একটি জিনিস নিয়েই বাঁচে সুদক্ষিণা। সেটা তার শাড়ির শখ। তবে এই নিয়েই পরিবারের ব্যঙ্গ-বিদ্রূপ হজম করতে হয় তাকে। এরই মধ্যে সুদক্ষিণার দেখা হয় তার কলেজের এক পুরোনো বন্ধুর সঙ্গে। সে এখন এক নামকরা সংবাজদপত্রের সম্পাদক। সুদক্ষিণার শাড়ির শখের কথা শুনে সে তাকে জানায় তন্তুবায় সম্প্রদায়ের নানা সম্যার কথা। তাদের নিয়ে একটি আর্টিকলও লিখতে বলে সুদক্ষিণাকে।

এই আর্টিকলের জন্য তথ্য সংগ্রহ করতে গিয়েই সুদক্ষিণার জীবনে ঘটে যায় আমূল পরিবর্তন। তন্তুবায় সম্প্রদায়ের মেয়েদের সঙ্গে কথা বলে তাদের জন্য ঋণ জোগাড় করে সে। পাশে দাঁড়ায় তাদের লড়াইয়ে। কিন্তু এসব কিছু ঘুণাক্ষরেও টের পায়না তার পরিবারের লোক। শেষপর্যন্ত কি হয়, সেটা নিয়েই তৈরি এই ছবি। জি বাংলা সিনেমা অরিজিনালসে গতকাল ১৯ জানুয়ারি দুপুর ১টায় সম্প্রচারিত হয় ‘সুদক্ষিণার শাড়ি’। সুদেষ্ণা রায় পরিচালনা করেছেন এই ছবি। সুদক্ষিণার চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র।

Back to top button
Close