টাইমলাইনখেলা

অবশেষে কড়া নিরাপত্তায় শ্রীলঙ্কা দল সিরিজ খেলতে পাকিস্তানে পৌছালো।

2009 সলে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কান ক্রিকেট বাসের উপর জঙ্গি হামলার পর পাকিস্তানের মাটিতে আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয় নি। কিন্তু কিছু দিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পাকিস্তানে গিয়ে ক্রিকেট সিরিজ খেলতে রাজি হয়েছিল। কিন্তু বোর্ড রাজি হলেও শ্রীলঙ্কা দলের বেশ কয়েক জন সিনিয়র ক্রিকেটার নিরাপত্তা জনিত কারণ দেখিয়ে পাকিস্তানে সিরিজ খেলতে রাজি হয় নি। অবশেষে সমস্ত জটিলতা কাটিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে পৌছালো সিরিজ খেলতে। মঙ্গলবার শ্রীলঙ্কান ক্রিকেটাররা করাচি পৌঁছায় নিরাপত্তার ঘেরাটোপে।

এই সিরিজের পাকা কথা হয়ে গেলেও পুরোনো স্মৃতি মনে করে পাকিস্তানে গিয়ে সিরিজ খেলতে রাজি হয় নি শ্রীলঙ্কা দলের প্রথম সারির দশ জন ক্রিকেটার। তারপর দুই দেশের ক্রিকেট কর্তারা কথাবার্তা বললেও রাজি করানো যায় নি ক্রিকেটারদের। ক্রিকেটাররা সরাসরি জানিয়ে দেন যে পুরোনো কথা ভেবে পরিবারের লোকজনও চান না যে তারা পাকিস্তানে গিয়ে ক্রিকেট সিরিজ খেলুক।

পরে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে শ্রীলঙ্কার রাষ্ট্রপ্রধানের কাছে নিরাপত্তার ব্যাপারটি সুনিশ্চিত করার পরে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড রাজি হয় এই সিরিজ খেলতে। কিন্তু সিরিজে আসেন নি শ্রীলঙ্কা ওয়ানডে দলের অধিনায়ক করুনারত্নে, টি-টোয়েন্টি অধিনায়ক মালিঙ্গা, ম্যাথিউস সহ বেশ কয়েকজন প্রথম সারির ক্রিকেটার।

আগামী 27 শে সেপ্টেম্বর থেকে করাচিতে শুরু হতে চলেছে পাকিস্তান বনাম শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। এই সিরিজে তিনটি ওয়ানডে ম্যাচ খেলা হবে। তারপর লাহোরে দুই দলের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। আর এই সিরিজ শুরু হওয়ার সাথে সাথেই দীর্ঘ দশ বছর পর পাকিস্তান তাদের ঘরের মাঠে সিরিজ খেলার সুযোগ পেল।

Back to top button