fbpx
টাইমলাইনবিনোদন

মুক্তির চার বছর পরেও নতুন মাইলস্টোন তৈরী করলো বাহুবলী

বাংলা হান্ট ডেস্ক: যখন ‘বাহুবলী-দ্য বিগিনিং’ মুক্তি পায় তখন ‘কাটাপ্পা কেন বাহুবলী কে মারলো?’ এই প্রশ্নেই আসমুদ্র হিমাচলে ঝড় তুলেছিল। ‘বাহুবলী-দ্য বিগিনিং’ এবং ‘বাহুবলী কনক্লুশন’ নিয়ে হৈচৈ পড়ে গিয়েছিল সারা ভারতে। অভূতপূর্ব ব্যবসা করেছিল বাহুবলী  ফ্র্যাঞ্চাইজ। 

 

এসএস রাজামৌলি পরিচালিত দক্ষিনী সিনেমা ‘বাহুবলী-দ্য বিগিনিং’ দেশের গন্ডি ছাড়িয়ে চলেছে বিভিন্ন দেশে। বিশ্বজুড়ে সিনেপ্রেমী মানুষদের কাছে সমাদৃত হয় প্রভাস, আনুষ্কা শেট্টি অভিনীত বাহুবলী। ভারতীয় ছবি হিসেবে অনেকগুলো রেকর্ড গড়েছে এই সিনেমা। মুক্তির চার বছর পরে আরও এক রেকর্ড গড়লো এই সিনেমা।

 

মুক্তির চার বছর পর শনিবার লন্ডনের রয়্যাল আলবার্ট হলে লাইভ প্রদর্শিত হয়েছে ‘বাহুবলী-দ্য বিগিনিং’। ১৪৮ বছরের ইতিহাসে প্রথম ইংরেজি ভাষার বাইরের কোনো ছবি হিসেবে যুক্তরাজ্যের অভিজাত থিয়েটারে দেখানো হলো ‘বাহুবলী’। ব্রিটেনের সিনেপ্রেমী সাধারণ মানুষ মুগ্ধ হয়েছেন এই সিনেমা দেখে। লন্ডনের অ্যালবার্ট হলে শনিবার উপস্থিত ছিলেন ছবির পরিচালক রাজামৌলি, অভিনেতা প্রভাস-রানা ডাগুবতী, অভিনেত্রী অনুষ্কা শেট্টি। ‘বাহুবলী’ মুক্তির এতদিন পরেও লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে বাহুবলী দেখতে ভিড় জমালেন আট থেকে আশি।

 

এই প্রথম ইংরাজী বাদে অন্য কোনও ভাষার সিনেমা দেখানো হল লন্ডনের ঐতিহ্যবাহী রয়্যাল অ্যালবার্ট হলে। আর তাতেই আবারও বাজিমাত করল বাহুবলী। সিনেমার স্ক্রিনিংয়ের শেষে উঠে দাঁড়িয়ে সিনেমার নির্মাতা ও কলাকুশলীদের সম্মান জানালেন দর্শকরা। উঠে দাঁড়িয়ে কুর্নিশ করল দর্শকরা। প্রবল হাততালিতে ভরে উঠল লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হল।

 

ভারতে সর্বাধিক ব্যবসা করা ১০টি  সিনেমার তালিকায় অন্যতম বাহুবলী। প্রায় ৬৫০ কোটি টাকার ব্যবসা করেছিল প্রভাসের এই ফিল্ম। বিদেশের মাটিতেও জনপ্রিয়তার নিরিখে শীর্ষে ছিল বাহুবলী। ১০ই জুলাই বিশ্বজুড়ে ৪০০০-এরও বেশি পর্দায় চলচ্চিত্রটি মুক্তি পায়। তেলুগু ও হিন্দি ট্রেলার মুক্তির ২৪ ঘন্টার মধ্যে সেটি ১০ লক্ষের বেশিবার দেখা হয়।

Leave a Reply

Close
Close