চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

চাকরিপ্রার্থীদের স্বস্তি দিয়ে পুজোর আগেই একাধিক শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, ঘোষণা SSC-র

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে প্রাথমিক টেট (Primary Tet), আবার অপরদিকে উচ্চ প্রাথমিক থেকে শুরু করে কর্মশিক্ষা এবং শারীর শিক্ষায় একাধিক নিয়োগ; পুজোর আগে চাকরির প্রার্থীদের জন্য অবশেষে সুখবর দিল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। পুজোর আগেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে চলেছে বলে ঘোষণা করা হলো এদিন। ফলে একদিকে প্রাথমিক টেট আর অপরদিকে এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের ঘোষণা ইতিমধ্যেই স্বস্তি দিলো সকল চাকরি প্রার্থীদের।

সাম্প্রতিক সময়ে এসএসসি থেকে প্রাথমিক টেট সংক্রান্ত দুর্নীতি মামলায় সরগরম বঙ্গ রাজনীতি। পরীক্ষায় পাশ এবং মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও চাকরি মেলেনি, এই অভিযোগে ইতিমধ্যেই দীর্ঘ সময় ধরে আন্দোলন করে চলেছে বঞ্চিত চাকরিপ্রার্থীরা। এদিন স্কুল সার্ভিস কমিশনের ঘোষণা তাদেরকে কিছুটা স্বস্তি দেবে বলেই মনে করা হচ্ছে।

এদিন কমিশনের তরফ থেকে জানানো হয় যে, উচ্চ প্রাথমিকের নিয়োগ করার স্বার্থে ইতিমধ্যে একটি ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে। একবার আদালতের অনুমতি পাওয়া গেলে ১১ টি বিষয়ে ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি পুজোর আগেই আসতে চলেছে বলে জানা গিয়েছে। শুধুমাত্র উচ্চ প্রাথমিকই নয়, একইসঙ্গে শারীর শিক্ষা এবং কর্ম শিক্ষাতেও নিয়োগ শুরু করা হতে চলেছে বলে এদিন জানান এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

তিনি বলেন, “কোন স্কুলে কতগুলি শূন্য পদ রয়েছে, তা জানানোর পাশাপাশি খুব দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে চলেছে।” উল্লেখ্য, শারীর শিক্ষা এবং কর্ম শিক্ষার শূন্য পদ যথাক্রমে ৮২৪ এবং ৫৮৫। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মত নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এক্ষেত্রে নবম এবং দশমে শূন্য পদের সংখ্যা ১৯৩২ এবং একাদশ ও দ্বাদশের ক্ষেত্রে সেটি ২৪৭।

all india trinamool congress,school service commission,primary tet,recruitment,primary education,mamata banerjee

বর্তমানে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় যেভাবে তৃণমূল কংগ্রেসের ওপর চাপ বেড়ে চলেছে, তার ওপর এই ঘোষণা চাকরিপ্রার্থী এবং সরকার দুই পক্ষকেই স্বস্তি দেবে বলে মত বিশেষজ্ঞদের। একের পর এক মামলায় পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য এবং অশোক সাহার মত নেতা-মন্ত্রী এবং শিক্ষা আধিকারিকরা গ্রেফতার হয়ে চলেছেন। এর মাঝে এদিন বিজ্ঞপ্তি সংক্রান্ত ঘোষণার বিষয়ে এসএসসি চেয়ারম্যান বলেন, “১২ তারিখ সার্ভার রুমের দায়িত্ব পাওয়ার পর থেকে কমিশনের তরফ থেকে কাজ করা শুরু হয়ে গিয়েছে। খুব দ্রুত একাধিক বিষয়ে নিয়োগ সম্পর্কিত বিজ্ঞপ্তি জারি করা হতে চলেছে।”

Related Articles