টাইমলাইনটাকা পয়সাভারত

ঘরে বসে মাত্র ৫ হাজার টাকায় শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে হবে মোটা আয়

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি এমন একটি ব্যবসা (Business) খুঁজছেন যেখানে কম খরচ হয় এবং আপনি ঘরে বসেই ভালো অর্থ উপার্জন করতে পারেন! এমন পরিস্থিতিতে আজকে আমরা এমন একটি ব্যবসার কথা বলছি, যেটি বাড়ির মহিলারাও চালাতে পারেন। তাদের যদি অবসর সময় থাকে, তাহলে সময়টা সঠিকভাবে কাজে লাগিয়ে প্রচুর অর্থ উপার্জনও হবে। এটি উপহারের ঝুড়ি তৈরির ব্যবসা। আপনি যদি সাজসজ্জার কাজ করতে পছন্দ করেন তবে আপনি এই ব্যবসার মাধ্যমে ভাল অর্থ উপার্জন করতে পারেন।

প্রকৃতপক্ষে, বর্তমান সময়ে মানুষজন বেশিরভাগ বিশেষ অনুষ্ঠানে উপহারের ঝুড়ি কিনতে পছন্দ করে। সাধারণত মানুষ এতে খুব একটা দর কষাকষি করে না। বাজারে উপহারের ঝুড়ির চাহিদা দিন দিন বাড়ছে। জন্মদিন, বার্ষিকী এবং অন্যান্য শুভ অনুষ্ঠানের জন্য উপহারের ঝুড়ির চাহিদা বেশিরভাগ শহরাঞ্চলে বাড়ছে।

উপহারের ঝুড়ি ব্যবসায়, অনেক ধরণের উপহার দেওয়ার জন্য একটি ঝুড়ি তৈরি করা হয়। যার মধ্যে উপহারটি ভালভাবে প্যাক করে দেওয়া হয়। আপনি বাড়িতে এই ঝুড়ি তৈরি করতে পারেন। আপনি বিভিন্ন ধরণের এবং বিভিন্ন দামে উপহারের ঝুড়ি তৈরি করতে পারেন। বর্তমান সময়ে অনেক কোম্পানিই গিফট বাস্কেট তৈরির কাজ শুরু করেছে। সময়ের সাথে সাথে গিফট প্যাকিং এর ক্ষেত্রে অনেক পরিবর্তন এসেছে। গিফট বাস্কেটের ব্যবসায় আপনাকে খুব কম বিনিয়োগ করতে হবে। আপনি এটি 5000 থেকে 8000 টাকা থেকে শুরু করতে পারেন। এইভাবে এই ব্যবসার সাথে সম্পর্কিত আপনার সমস্ত চাহিদা পূরণ করা হবে।

এই ব্যবসা শুরু করার জন্য, আপনার একটি উপহারের ঝুড়ি বা বাক্সের ফিতা লাগবে। যেখানে একটি মোড়ানো কাগজ, স্থানীয় শিল্প ও কারুশিল্পের সামগ্রী, আলংকারিক সামগ্রী, গহনার টুকরো, প্যাকেজিং উপাদান, স্টিকার, কাপড়ের টুকরো, পাতলা তার, কাটার মার্কার পেন, কাগজের শ্রেডার,শক্ত কাগজের স্ট্যাপলার, আঠালো এবং রঙিন টেপ প্রয়োজন।

কিভাবে মার্কেটিং করতে হয়

উপহারের ঝুড়ির ব্যবসা বাজারজাত করতে, একটি নমুনা উপহার প্রস্তুত করুন এবং এটি আপনার নিকটস্থ বাজারের বড় দোকানদারদের কাছে নমুনা হিসাবে দেখান। আপনি যদি চান, আপনি অনলাইন ওয়েবসাইটে আপনার নমুনা আপলোড করতে পারেন এবং উপহারের ঝুড়ি অনলাইনে বিক্রি করতে পারেন। আপনি যদি আপনার উপহারের ঝুড়ির দাম একটু কম রাখেন, তবে এটি সহজেই বিক্রি শুরু হবে।

Related Articles