টাইমলাইনআন্তর্জাতিক

শুরু হচ্ছে নতুন নগ্ন রেস্তোরাঁ, খেতে হবে উলঙ্গ হয়ে

বাংলাহান্ট ডেস্কঃ প্যারিস (Paris), লন্ডন (London), জাপানের (Japan) পর এবার নগ্ন (Naked) রেস্তোরার (restaurant) তালিকায় নাম লেখাল সুইজারল্যান্ড (Switzerland)। রেবগ্যাসে-৩৯ ক্লাবে সদ্য চালু করা হল এই নগ্ন রেস্তোরা। যার নাম  ‘ইডেলওয়াইজ বাসেল-নুডিসটেন লাউঞ্জ’। এখানে খাবার খেতে আসা গ্রাহকদের শরীরে থাকবে না পোশাক। সমগ্র শরীর থাকবে অনাবৃত।

পৃথিবীতে নগ্ন রেস্তোরাঁর ধারণা কোন নতুন বিষয় নয়। আর এই দলে এবার নাম লেখাল পৃথিবীর বুকে এক টুকরো স্বর্গ সুইজারল্যান্ড। এই দেশের বিখ্যাত শহর বাসেলে (Basel) চালু করা হল এই অদ্ভুত রেস্তোরাঁ। এই রেস্তোরাঁর কথা কর্তৃপক্ষ ঘোষণা করার পরদিন থেকেই বেশ সাড়া মিলেছে গ্রাহকদের মধ্যে। এমনকি অগ্রিম বুকিং পাওয়ার জন্যও গ্রাহকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। এই বিষয়ে রোস্তোরাঁ কর্তৃপক্ষ কিন্তু দারুণ খুশি। ফেব্রুয়ারির শেষ সপ্তাহেই ঘটা করে সাধারণ মানুষের উদ্যেশ্যে খুলে দেওয়া হয় এই রেস্তোরাঁ।

সুইজারল্যান্ডের এই রেবগ্যাসে-৩৯ ক্লাব একসময় সমকামী এবং লেসবিয়ানদের ক্লাব হিসেবে পরিচিত ছিল। আর সুইজারল্যান্ডে নগ্নতা নিষিদ্ধ নয়। তবে সেটি অশ্লীল বা উচ্ছৃঙ্খল পর্যায়ের মাত্রা না ছাড়ানো অবধি ঠিক আছে। তবে এখানে আরও একটি অদ্ভুত উৎসব হয়, যার নাম ‘বার্ষিক বডি অ্যান্ড ফ্রিডম ফেস্টিভ্যাল’। প্রতি বছরের অগাস্ট মাসে জুরিখে অনুষ্ঠিত হওয়া এই উত্‍সবে সবাই নগ্ন শরীরে অংশ গ্রহণ করেন।

গ্রাহক না পাওয়ার কারণে ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে প্যারিস এবং লন্ডনের এই নগ্ন রেস্তোরাঁগুলো। তবে নগ্নতার দিক থেকে নতুন খোলা  ‘ইডেলওয়াইজ বাসেল-নুডিসটেন লাউঞ্জ’ রেস্তোরাঁর নিয়ম হচ্ছে, এই রেস্তোরাঁয় যে সকল ব্যক্তি খাবার খেতে যাবেন, তাদের কেউ পোশাক পরিধান করতে পারবেন না। সম্পূর্ণ পোশাক বিহীন হয়ে নগ্ন শরীরে খাবার খেতে বসতে হবে। এমনকি এই রেস্তোরাঁয় যারা খাবার পরিবেশন করবেন, তারাও সম্পূর্ণ নগ্ন থাকবেন।

Back to top button