টাইমলাইন

লেনদেন পরিষেবায় অভিনব প্রযুক্তি আনতে চলেছে স্টেট ব্যাংক সাথে বিরাট সুবিধা; এখনি জেনে নিন

বাংলাহান্ট ডেস্কঃ ভারতের (india) ব্যাংকিং পরিষেবায় প্রযুক্তিকে অন্য উচ্চতায় নিয়ে যেতে চলেছে ভারতীয় স্টেট ব্যাংক (sbi)। করোনা আবহে কন্ট্যাক্টলেস ক্রেডিট কার্ড আনবার ঘোষনা করেছেন তারা। এই ক্রেডিট কার্ড দিয়ে কেনা কাটা করতে যেমন কোনো সংক্রমণের ভয় নেই। পাশাপাশি রয়েছে বিশাল অফার।

জেনেনিন কি প্রযুক্তি আনতে চলেছে এসবিআই
এই কার্ডটি ব্যবহার করতে কোথাও সই বা পিন দিতে হবে না। কোনো রকম যন্ত্রকে না ছুঁয়েই এই কার্ড ব্যবহার করা যাবে। তবে এই ২ হাজার টাকা কেনাকাটা পর্যন্ত এই সুযোগ উপলব্ধ। পাশাপাশি, ৭৫০ টাকার কেনা কাটা করলে থাকছে ১০ শতাংশ ক্যাশ ব্যাক। ওয়েলকাম অফার হিসাবে রয়েছে ৫০০ টাকার আমাজন এর গিফট কার্ড। জমাতে পারবেন রিওয়ার্ড পয়েন্টও।

এছাড়াও করোনার কারনে বিপুল ক্ষতির মুখে পড়া অর্থনীতিকে টেনে তুলতে নতুন লোন স্কিম চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (sbi)। এবার বাড়ি বসে অনলাইনে আপনি পেতে পারেন ৫ লক্ষ টাকা অবধি লোন পেতে পারেন। বাড়িতে বসেই এই পার্সোনাল লোন পাওয়ার পাশাপাশি রয়েছে বেশ কয়েকটি অতিরিক্ত সুবিধা দিচ্ছে । বর্তমান পরিস্থিতিতে কোনো গ্রাহক যদি এই লোন এখন নিয়ে থাকেন তাহলে প্রথম কিস্তি পরিশোধ করতে হবে অক্টোবর মাসে। অর্থাৎ আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত কোনো রকম EMI গুনতে হবে না। এসবিআই এর ‘Xpress Credit Personal Loan’ গ্রহন করলে ১০.৫০% হারে সুদ দিতে হবে ঋণ গ্রহীতাকে।

পাশাপাশি, গ্রাহককে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহক ও মনোনীত হতে হবে। গ্রাহক হিসাবে মনোনয়ন করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এর জন্য গ্রাহকদের একটি SMS করতে হবে তাদের ব্যাঙ্কের অ্যাকাউন্টের সাথে রেজিস্টার্ড থাকা মোবাইল নম্বর থেকে। SMS করতে হবে PAPL (স্পেস ) ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের শেষ ৪ সংখ্যা, এবার সেটিকে পাঠাতে হবে ৫৬৭৬৭৬ নম্বরে। আর এই এসএমএসের উত্তরের ব্যাঙ্ক আপনাকে জানিয়ে দেবে আপনি ঋণ পাওয়ার উপযুক্ত কিনা।

কোনো গ্রাহক যদি মনোয়ন পেয়ে থাকেন তাকে স্টেট ব্যাঙ্কের তরফ থেকে একটি লিঙ্ক পাঠানো হবে এসএমএসের মাধ্যমে। সেই লিঙ্কে ক্লিক করে গ্রাহকরা বিস্তারিত বিবরণ দিয়ে মাত্র কয়েক মিনিটে বাড়িতে বসেই পেতে পারেন ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন।

Back to top button