টাইমলাইনভারত

SBI-র সঙ্গে শুরু করুন ব্যবসা, প্রতিমাসে ৬০ হাজার টাকা পর্যন্ত হবে আয়

বাংলা হান্ট ডেস্কঃ করোনা কালে বহু মানুষ চাকরি হারিয়েছেন, অর্থনৈতিক ধ্বসের জেরে চাকরি হারানোয় এখন নতুন করে ব্যবসার কথা ভাবছেন অনেকেই। আপনিও কি বাড়িতে বসে কোন ব্যবসা শুরু করার কথা ভাবছেন তাহলে আপনার জন্য একটি বড় সুযোগ নিয়ে এল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এটিএম ফ্র্যাঞ্চাইজি গ্রহণ করলে বাড়ি বসে আপনি ৪৫০০০ থেকে ৮০-৯০ হাজার টাকা অবধি আয় করতে পারবেন।

কিভাবে নিতে হবে ফ্র্যাঞ্চাইজিঃ

ফ্র্যাঞ্চাইজি জন্য আবেদন করা খুব সহজ। এটিএম-এর জন্য মাত্র ৫০ থেকে ৮০ ফুট জায়গা প্রয়োজন, আপনি স্থানীয় ব্যাংকে গিয়ে খোঁজ নিতে পারেন কোন জায়গায় এটিএম-এর প্রয়োজন রয়েছে। এরপর সেই ভিত্তিতে অনলাইনে করতে পারেন আবেদন। প্রথমেই জানিয়ে রাখি ফ্র্যাঞ্চাইজিটি ২ লাখ টাকার জামানত জমা দিয়ে কেনা যায়। এছাড়া ৩ লক্ষ টাকা কার্যকরী মূলধন হিসাবে জমা দিতে হবে আপানাকে। তবে এই ৫ লক্ষ টাকা আপনি ফ্রাঞ্চাইজির মেয়াদ শেষ ফেরত পেয়ে যাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এটিএমের ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য কিছু কোম্পানির সঙ্গে যোগাযোগ করতে হবে আপনাকে। কারণ বিভিন্ন কোম্পানি ভারতীয় স্টেট ব্যাংকের এটিএম ফ্র্যাঞ্চাইজি দিয়ে থাকে। টাটা ইন্ডিকাশ, মুথুট এটিএম এবং ইন্ডিয়া ওয়ান এটিএম -এর মতো কোম্পানিগুলির মূলত ভারতে এটিএম ইন্সটল করে থাকে। এর জন্য কোম্পানির ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে আপনাকে।

কি কি ডকুমেন্টস প্রয়োজনঃ

এক্ষেত্রে আপনার আইডি প্রুফ (আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড), ঠিকানা প্রমাণ (রেশন কার্ড, বিদ্যুৎ বিল), ব্যাংক অ্যাকাউন্ট এবং পাসবুক, ছবি, ই-মেইল আইডি, ফোন নম্বর, GST নম্বর এবং আর্থিক দলিল থাকা প্রয়োজন।

SBI has come up with special offers for customers

আয়ের পদ্ধতিঃ

জানিয়ে রাখি, এক্ষেত্রে আয় নির্ভর করে পুরোপুরি লেনদেনের উপর। আপনার এটিএমে যত বেশি আর্থিক এবং অর্থ-হীন লেনদেন হবে ততটাই উপার্জন করতে পারবেন আপনি। এক্ষেত্রে প্রতিটি আর্থিক লেনদেনের জন্য আট টাকা এবং প্রতিটি অর্থ-হীন লেনদেনের জন্য দু টাকা কমিশন দেওয়া হয়। বার্ষিক ভিত্তিতে বিনিয়োগের রিটার্ন ৩৩-৫০% পর্যন্ত। অর্থাৎ দিনে যদি প্রায় আড়াইশো বার এটিএমটি ব্যবহার হয় এবং এর মধ্যে ৬৫ শতাংশ আর্থিক এবং ৩৫ শতাংশ অর্থ-হীন লেনদেন হয় তাহলে মাসে আপনার আয় দাঁড়াবে ৪৫০০০ টাকা। যদি দিনে প্রায় ৫০০ বার এটিএমটি ব্যবহৃত হয় তাহলে আয় বেড়ে দাঁড়াতে পারে ৮৫ থেকে ৯০ হাজার টাকা।

 

Related Articles

Back to top button